1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
যুক্তরাজ্যে টিনেজারের ক্রাইম সিনে সেল্ফি : পুলিশ অফিসার বহিষ্কার - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

যুক্তরাজ্যে টিনেজারের ক্রাইম সিনে সেল্ফি : পুলিশ অফিসার বহিষ্কার

রিপোর্টার নাম
  • প্রকাশিত : রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ২৫৩ বার ভিউ

সিটি  প্রতিবেদক: যুক্তরাজ্যে ছুরিকাঘাতের শিকার হয়ে হত্যার শিকার এক টিনেজারের ক্রাইম সিনে সেল্ফি তোলার ঘটনায় এক পুলিশ অফিসারকে বহিষ্কার করা হয়েছে। যুক্তরাজ্যের মার্সিসাইড পুলিশের কর্মকর্তা অভিযুক্ত রায়ান কনলি মার্ডার সিনে গিয়ে সেখানে সেল্ফি তোলে এবং সোশ্যাল মিডিয়ায় বর্ণবাদী ও হোমোফবিক ছবি শেয়ার করে। এ ঘটনায় এক বিবৃতিতে মার্সিসাইড পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, এন্টি করাপশন ইনভেস্টিগেশনের পর দায়িত্বে অসদাচরণের জন্য ৩৭ বছর বয়সী পুলিশ অফিসারকে বহিষ্কার করা হয়েছে। সে ২০১৫-২০১৮ সালের মধ্যবর্তী সময়ে গুরুতর অপরাধ হওয়ার ছবি প্রকাশ করেছিল।
এদিকে বিচার কার্যক্রমকে বাধাগ্রস্ত করা, পুলিশের কম্পিউটারের অপব্যবহার, এবং পাবলিক প্লেসে অসদাচরণ করার অপরাধে অভিযুক্ত পুলিশ অফিসার রায়ান কে আগামী ১০ জানুয়ারি ম্যানচেস্টার ক্রাউন কোর্টে বিচারের জন্য তোলা হবে। তদন্তে উঠে এসেছে ওই পুলিশ অফিসার ২০১৮ সালে করডনে কু ক্লাক্স ক্লান মার্ডারে এক টিনেজারকে ছুরিকাঘাতে হত্যা করা হলে সে সেখানকার ছবি তোলে।
ডেপুটি চিফ কনস্টেবল আয়ান ক্রিচলি বলেন, অভিযুক্ত পুলিশ অফিসার পুলিশের স্টান্ডার্ড এবং ভ্যালুকে নস্যাৎ করে দিয়েছে। তার ক্রাইম সিনে এমন সেল্ফি নেওয়া এবং শেয়ার করার মাধ্যমে সাধারণ মানুষের পুলিশ সম্পর্কে বিশ্বাস এবং আস্থার ওপর প্রশ্ন তোলার সুযোগ করে দিয়েছে। আমরা এ ব্যাপারে খুবই সচেতন যে কোনো পুলিশ সদস্য পেশাগত আদর্শ বহির্ভূত কর্মকান্ডে জড়িয়ে পরলে তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর