1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
ব্রিটেনের রাজা চার্লস জন সমক্ষে দায়িত্বে ফিরছেন - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

ব্রিটেনের রাজা চার্লস জন সমক্ষে দায়িত্বে ফিরছেন

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৪৭ বার ভিউ

সাউথইস্ট প্রতিবেদক: মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত ব্রিটেনের রাজা চার্লস।তার ক্যানসার ধরা পড়েছিল গত ফেব্রুয়ারিতে।তখন থেকেই তিনি জনসমক্ষে সব ধরনের দায়িত্ব পালন থেকে বিরত ছিলেন। তবে এবার সুখবর দিলো বাকিংহাম প্যালেস। খবর বিবিসির।

বাকিংহাম প্যালেস সূত্রে জানা গেছে, আগামী মঙ্গলবার একটি ক্যান্সার চিকিৎসা কেন্দ্রে প্রথমিকভাবে যাওয়া শুরু করবেন।এ ছাড়াও তার গ্রীষ্মকালীন পরিকল্পনার মধ্যে একটি রাষ্ট্রীয় সফরও রয়েছে। যেখানে তিনি জাপানের সম্রাটের সঙ্গে দেখা করবেন।
বাকিংহাম প্যালেসের একজন মুখপাত্র বলেছেন, তার চিকিৎসা কার্যক্রম অব্যাহত থাকবে তবে এখন পর্যন্ত যে অগ্রগতি হয়েছে তাতে ডাক্তাররা যথেষ্ট সন্তুষ্ট। তার ক্যান্সারের চিকিত্সা কতদিন স্থায়ী হবে এ বিষয়ে যদিও পরিষ্কার করে কিছু বলেনি ডাক্তাররা। তবে আশা করছেন তিনি সুস্থ হয়ে উঠবেন।

মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের সেপ্টেম্বরে ব্রিটেনের রাজা হিসেবে অভিষেক ঘটে চার্লসের।তারপর ক্যানসার ধরা পড়েছিল গত ফেব্রুয়ারিতে সে সময় বাকিংহাম প্রাসাদের বিবৃতিতে বলা হয়েছিল, চিকিৎসায় সেরে ওঠার ব্যাপারে সম্পূর্ণ আস্থা রয়েছে ৭৫ বছর বয়সী রাজা চার্লসের। যত দ্রুত সম্ভব আবার স্বাভাবিক দায়িত্ব পালনে ফিরবেন বলেও আশাবাদী তিনি।

চার্লস গত জানুয়ারিতে তিন রাত হাসপাতালে কাটিয়েছেন। সেখানে তার প্রোস্টেটের চিকিৎসা হয়। হাসপাতালে চিকিৎসাকালে তার শারীরিক অবস্থা নিয়ে অন্য একটি বিষয়ে উদ্বেগ দেখা দেয় বলে বাকিংহাম প্রাসাদ জানিয়েছিল। তবে তার কোন ধরনের ক্যানসার হয়েছে, সেসময় সে বিষয়ে কিছু জানায়নি তারা।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর