1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
ব্রিটেনে অভিবাসীদের পৌঁছানোর নতুন রেকর্ড - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

ব্রিটেনে অভিবাসীদের পৌঁছানোর নতুন রেকর্ড

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ৫৫ বার ভিউ
FILE PHOTO: People, believed to be migrants, disembark from a British Border Force vessel as they arrive at Port of Dover, Dover, Britain, January 17, 2024. REUTERS/Toby Melville/File Photo

সংবাদদাতা: উন্নত জীবনের আশায় ছোট ছোট নৌকায় চেপে উত্তাল সাগর পাড়ি দিয়ে বিশ্বের বিভিন্ন দেশের আশ্রয়প্রার্থীদের ব্রিটেনে পৌঁছানোর রেকর্ড হয়েছে। চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ব্রিটেনে ৪ হাজার ৬০০ জনের বেশি আশ্রয়প্রার্থী ব্রিটেনে পৌঁছেছেন। যেকোনও বছরের প্রথম তিন মাসে আশ্রয়প্রার্থীদের ব্রিটেনে পৌঁছানোর এই রেকর্ড দেশটির প্রধানমন্ত্রী ঋষি সুনাকের জন্য নতুন করে রাজনৈতিক মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

বুধবার ব্রিটেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী, চলতি বছরের ২৬ মার্চ পর্যন্ত ৪ হাজার ৬৪৪ জন আশ্রয়প্রার্থী ছোট নৌকায় চেপে ইংলিশ চ্যানেলের আশপাশে পৌঁছেছেন। আশ্রয়প্রার্থীদের এই সংখ্যা গত বছরের একই সময়ে ছিল ৩ হাজার ৭৭০ জন। আর তাদের আগের বছরে ছিল ৪ হাজার ১৬২ জন।

অনুমতি ছাড়া ব্রিটেনে পৌঁছানো আশ্রয়প্রার্থীদের রুয়ান্ডায় নির্বাসনের প্রকল্প লোকজনকে বিপজ্জনক চ্যানেল ক্রসিং করা থেকে বিরত রাখবে বলে প্রত্যাশা করছেন ঋষি সুনাক। যদিও দেশটির প্রধানমন্ত্রী এই রুয়ান্ডা প্রকল্প নিয়ে আইনী লড়াই চলছে। তবে দেশটির সংসদে আগামী মাসে আশ্রয়প্রার্থীদের রুয়ান্ডা পাঠানোর বিলটি নিয়ে আবারও আলোচনা হওয়ার কথা রয়েছে।

গত সপ্তাহে ব্রিটেনের স্বরাষ্ট্রবিষয়ক কার্যালয়ের একজন মুখপাত্র বলেছেন, চ্যানেল অতিক্রম অব্যাহত রাখা লোকজনের উপস্থিতি কেন রুয়ান্ডায় দ্রুত ফ্লাইট পরিচালনা করতে হবে, সেটি দেখিয়ে দেয়।

‌‌‘‘আমরা ফরাসি পুলিশের সাথে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাচ্ছি; যারা তাদের সৈকতে ক্রমবর্ধমান সহিংসতা এবং বাধার সম্মুখীন হচ্ছেন। কারণ ফ্রান্সের পুলিশ সদস্যরা এই বিপজ্জনক, অবৈধ এবং অপ্রয়োজনীয় যাত্রা ঠেকাতে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন।’’ সূত্র: রয়টার্স।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর