1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
লন্ডনে আগামী মাস থেকে টিউব ও বাস ভাড়া বৃদ্ধি - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

লন্ডনে আগামী মাস থেকে টিউব ও বাস ভাড়া বৃদ্ধি

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৫২ বার ভিউ

সিটি  প্রতিবেদক: মার্চ মাসের শুরু থেকেই লন্ডনের টিউব ও বাস ভাড়া প্রায় পাঁচ শতাংশ বৃদ্ধি পাবে । গ্যাস-বিদ্যুতের দাম লাগামহীনভাবে বেড়েছে। খাদ্যপণ্যের দামও ঊর্ধ্বগামী। লন্ডনের বাসিন্দাদের ওপর এখন মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে যোগ হয়েছে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি । লন্ডন মেয়র সাদিক খান সোমবার এই ভাড়া বৃদ্ধির ঘোষণা দিয়েছেন। ওয়েস্টার কার্ড অথবা কন্টাক্টলেস কার্ডে, জোন ওয়ানে, টিউবে, সিঙ্গেল ট্রিপে ভাড়া ১০ পেন্স বেড়ে হবে আড়াই পাউন্ড। আর বাস ভাড়াও ১০ পেন্স বৃদ্ধি পেয়ে হবে আ পাউন্ড ৬৫ পেন্স।

এটি দক্ষিণ লন্ডনের পেখামের বি বাস স্টপ। এই স্টপ সাধারণত নিয়মিত ব্যস্ত থাকে। আগামী মাসে ভাড়া বৃদ্ধি পেলে যাত্রীদেরও খরচ বাড়বে। (সিঙ্ক)বাসের ভাড়া তুলনামুলকভাবে বেশী বেড়েছে। অথচ টিউবের ভাড়া বেশী হওয়ার কারণে অনেকেই বাস ব্যবহার করেন। লেবার সমর্থিত মেয়র সাদিক খান বলছেন, ভাড়া যতোটা সম্ভব সাধ্যের মধ্যে রাখার চেষ্টা করেছেন তিনি। কিন্তু আগে এবং ধীরে ধীরে না বাড়িয়ে এই দুঃসময়ে ভাড়া বাড়ানোর সমালোচনা করেছে কনজারভেটিভ পার্টি।

রাজনীতিবিদের তাদের মতো করে বিতর্ক করেন। কিন্তু শেষ তাদের সিদ্ধান্তের প্রভাব পড়ে জনগণের ওপর। মাহমুদ নামের এই রেস্টুরেন্ট ব্যাবসায়ী জানিয়েছেন, তিনি এখন ৬দিনের পরিবর্তে রেস্টুরেন্ট খোলেন ৩দিন।

সোমবার লন্ডন মেয়র টিউব ও বাসের ভাড়া বৃদ্ধির যে ঘোষণা দিয়েছেন, গত এক দশকে এক লাফে এতোটা ভাড়া বাড়েনি। বরিস জনসন লন্ডন মেয়র থাকাকালে ২০১২ সালে প্রায় ৬ শতাংশ ভাড়া বাড়িয়েছিলেন। ট্রান্সপোর্ট ফর লন্ডন কর্তৃপক্ষের বাজেটের ঘাটতি মেটাতে সরকারের অনুমোদন নিয়ে এই ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিলেন মেয়র সাদিক খান।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর