1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
বাংলাদেশের উন্নয়নে পর্তুগাল প্রবাসীদের ভূমিকা গুরুত্বপূর্ণ - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

বাংলাদেশের উন্নয়নে পর্তুগাল প্রবাসীদের ভূমিকা গুরুত্বপূর্ণ

রিপোর্টার নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১৪৯ বার ভিউ

পর্তুগাল প্রতিনিধি : আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য কানতারা খানের পর্তুগাল গিয়েছেন। তার আগমন উপলক্ষে শুক্রবার (১৫ জুলাই) পর্তুগালের রাজধানী লিসবনের সিটি ওক চাইনিজ রেস্টুরেন্টে প্রবাসে থাকা পর্তুগালের আওয়ামী লীগ, যুবলীগ, সাংবাদিক ও কমিউনিটি বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতে গণসংবর্ধনার আয়োজন করে ছাত্রলীগ পর্তুগাল শাখা।

সংবর্ধনা অনুষ্ঠানে পর্তুগাল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন দর্জি সভাপতিত্বে এবং সাদনান রহমান ও রাফি আদনান আকাশের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কানতারা খান। বক্তব্যের শুরুতে তিনি বলেন, প্রবাসীরা হলো এ প্রজন্মের মুক্তিযোদ্ধা, পরিবার, আত্মীয় ও বন্ধুবান্ধব ছেড়ে বিদেশে এসে পরিবার এবং দেশের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। পরিবার ও দেশের উন্নয়নের জন্য প্রবাসীরা সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের নেতা অধ্যাপক মাইন উদ্দিন। প্রধান বক্তা ছাত্রলীগ পর্তুগাল শাখার প্রতিষ্ঠাতা সভাপতি রনি হোসাইন তার বক্তব্যে বলেন, তরুণ প্রজন্মকে রাজনীতিতে ফিরিয়ে আনায় বিশেষ অবদান রাখছেন কানতারা খান। দেশের ক্লান্তি লগ্নে ছাত্রলীগ সবসময় যে ভূমিকা রাখছে, আগামীতেও প্রবাসে থাকা সবাইকে সঙ্গে নিয়ে দেশ গঠনে বিরাট অবদান রাখবে।

আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন পর্তুগালের সিনিয়র সহ-সভাপতি মিলন বেপারী, আহম্মেদ লিটন, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মুস্তাকিন রহমান আমিন, সিনিয়র সহ-সভাপতি রহমান, সাধারণ সম্পাদক রাফি আদনান আকাশ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা লিটন আহমেদ, যুবলীগ নেতা মহি উদ্দিন, যুবলীগ নেতা রেজাউল, রাজু যুবলীগ নেতা আরমান খান, শিমুল সরকার, তারেক মাহমুদ, ইকবাল হাসান, তরিকুল ইসলাম সজিব, রিজভী মোরসালীন বাবলা, আরিফ শেখ প্রমুখ।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর