1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
বাংলাদেশ-মেক্সিকোর ফরেন সার্ভিস একাডেমির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর - Ajkal London
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

বাংলাদেশ-মেক্সিকোর ফরেন সার্ভিস একাডেমির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

রিপোর্টার নাম
  • প্রকাশিত : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৩৮ বার ভিউ

মাহমুদ আল হাসান,মেক্সিকো থেকে ; মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশের ফরেন সার্ভিস একাডেমি এবং মেক্সিকোর মাতিয়াস রোমেরো ইন্সটিটিউট-এর মধ্যে দ্বিপক্ষীয় কূটনৈতিক সহযোগীতা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক বৃহস্পতিবার স্বাক্ষরিত হয়েছে।

মেক্সিকোর মাতিয়াস রোমেরো ইন্সটিটিউট-এর পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার কারম্যান মোরেনো টস্কানো এবং বাংলাদেশের ফরেন সার্ভিস একাডেমির পক্ষে রাষ্ট্রদূত আবিদা ইসলাম উক্ত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর শাহনাজ রানুসহ বাংলাদেশ দূতাবাসের স্থানীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া প্যাসিফিক বিভাগের মহাপরিচালক ক্লডিয়া ফ্রাংকো ইহুলস ও মাতিয়াস রোমেরো ইন্সটিটিউটের পরিচালক আলেহান্দ্রো গঞ্জালেস সহ অন্যান্য কর্মকর্তাগণ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
ভাইস মিনিস্টার কারম্যান মোরেনো টস্কানো তার বক্তব্যে আশা প্রকাশ করেন যে এই সমঝোতা স্মারকের মাধ্যমে দুই দেশের মধ্যকার বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও নতুন মাত্রা পাবে।

এই সমঝোতা স্মারকটি স্মাক্ষরের মধ্য দিয়ে উভয় দেশের অংশগ্রহণে যৌথ কার্যক্রম গ্রহণের পাশাপাশি তরুণ কূটনীতিকদের দক্ষতা বৃদ্ধি, দুই দেশের মধ্যে প্রভাষক এবং রিসোর্স পার্সন বিনিময়, এবং তথ্যাদি ও প্রকাশনা আদান- প্রদান করা সহজতর হবে। সেইসাথে বাংলাদেশের শিক্ষানবীশ কূটনীতিকদের জন্য এই স্মারকটি স্প্যানিশ ভাষা শিক্ষার দ্বার উন্মোচন করবে বলে আশা করা যাচ্ছে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর