1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
যুক্তরাজ্যে সিনেওয়ার্ল্ডে দেখা যাবে বাংলা ছবি ‘মিশন এক্সট্রিম’ - Ajkal London
বুধবার, ২৬ জুন ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

যুক্তরাজ্যে সিনেওয়ার্ল্ডে দেখা যাবে বাংলা ছবি ‘মিশন এক্সট্রিম’

রিপোর্টার নাম
  • প্রকাশিত : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ২৫০ বার ভিউ

কমিউনিটি প্রতিবেদক: এই প্রথমবারের মতো ইউকে, আয়ারল‍্যান্ড ও স্কটল‍্যান্ডের সিনেমা চেইন সিনেওয়ার্ল্ডে আসছে বাংলা ছায়াছবি। ৫ জানুয়ারি সোমবার আয়োজকরা এই উপলক্ষে লণ্ডন বাংলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। মূলধারার সিনেমা হল সিনেওয়ার্ল্ড ৭৭টি শো দেখাবে বলে জানিয়েছেন এই সিনেমার ইউরোপ ডিষ্ট্রিবিউটর রিভেইরী ফিল্মের ম্যানেজিং ডিরেক্টর রিন্টু চৌধুরী।

বাংলাদেশে ব্যাপক প্রসংশিত আন্তর্জাতিকমানের এই সিনেমা নিয়ে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে বিশ্বের বিভিন্ন মহলে। তাই এই সিনেমাটি দেখার আহবান জানিয়েছেন খ্যাতিমান অভিনেতা স্বাধীন খসরু।

তিনি বলেন, এই প্রথমবারের মত ইউকে, আয়ারল্যান্ড, স্কটল্যান্ডের সিনেওয়ার্ল্ড সিনেমাতে আসছে ব্লকব্লাষ্টার বাংলা মুভি ‘মিশন এক্সট্রিম’। চলবে ৭ জানুয়ারী থেকে সিনেওয়ার্ল্ড লন্ডন ইলফোর্ড, ওয়েষ্ট ইন্ডিয়া কী, লুটন, ডাবলিন, সুইনডন, মিল্টন কিংস, বার্মিংহাম, ব্র্যাডফোর্ড, ব্রিষ্টল, কার্ডিফ, গ্লাসগো, এবারডিন ও এডিনবরায়। সবাইকে মুভিটি হলে গিয়ে দেখার আমন্ত্রন।

বাংলা সিনেমা মানসম্মত ভাবে বানানোর পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেয়াও বড় একটি কাজ বলে জানান সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা ব্রিটিশ বাংলাদেশী ফিল্ম ডিরেক্টর মিনহাজ কিবরিয়া।

সিনেমাটির যুক্তরাজ্যে প্রচারণার সথে যুক্ত সাংবাদিক মোহাম্মদ আলী বলোন, বাংলাদেশের বাস্তবতায় জঙ্গী নির্মূলে পুলিশ বাহিনীর ভূমিকা ও সাফল্য নিয়ে এই সিনেমার পটভূমি তৈরি হয়েছে। এই ছবিতে একটি ভালো ম্যাসেজ আছে। মুভিটি পরিচালনা করেছেন ঢাকা এট‍্যাক মুভি খ‍্যাত লেখক, পরিচালক সানী সানোয়ার ও ফয়সল আহমেদ।

ইউকেতে মিশন এক্সট্রিম মুক্তি বিষয়ে সিনেমার পরিচালক সানী সানোয়ার বলেন, ‘মিশন এক্সট্রিম বিদেশে ব্যাপকভাবে সমাদৃত হওয়ায় আমরা আনন্দিত । দেশে দিন দিন সিনেমা ব্যবসার গতি শ্লথ হলেও, বিদেশে অবারিত সম্ভাবনা রয়েছে । আমরা সেই ভরসায় এগিয়ে যাচ্ছি।

ইউকে আয়াল‍্যান্ড স্কটল‍্যান্ডে এই সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছে বাংলা মুভির ইউকে ও ইউরোপে পরিবেশনার এক্সক্লুসিভ ডিসট্রিবিউটর রেভেরি ফিল্মস । বিদেশি পরিবেশনা সংস্থা রিভেরী ফিল্ম কর্ণধার রন্টি চৌধুরী বলেন, ইউরোপে এত বাংলাদেশি থাকার পরও আমরা এখানে কোনো দেশীয় সিনেমা রিলিজ দিতে সাহস পেতাম না। এর মূল কারণ ছিল কনটেন্টের মান । কিন্তু, ‘মিশন এক্সট্রিম’ দেখে মনে হলো এটা নিশ্চিন্তে করা যায়। আপাতত আমরা ইউকে আয়াল‍্যাণ্ড ও স্কটল‍্যান্ডে মুভিটি রিলিজ দিচ্ছি। সামনে ইটালি, স্পেন, পর্তুগাল ও জার্মানীতে মিশন এক্সট্রিম সহ অন‍্যান‍্য বাংলা মুভি সিনেপ্লেক্স গুলোতে চালাবো আমরা।

‘মিশন এক্সট্রিম’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। এছাড়াও তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর