1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরাম ইউরোপ’র জার্মান কমিটির অনুমোদন - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরাম ইউরোপ’র জার্মান কমিটির অনুমোদন

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ১৫১ বার ভিউ

বিটু বড়ুয়া,জার্মানি থেকে:  বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরাম ইউরোপ দুই সদস্য বিশিষ্ট জার্মান আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে। সোমবার জার্মানির রাজধানী বার্লিনের ভোজন বিলাস রেস্তোরাঁয় ইউরোপের ২৭ দেশে বসবাসরত কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর জেলার জাতীয়তাবাদী মতাদর্শে গঠিত কেন্দ্রীয় ফোরাম ইউরোপ জার্মান কমিটির অনুমোদন দেয়।

সভায় সর্বসম্মতিক্রমে জার্মান কমিটির আহ্বায়ক হিসেবে দেশটির কমিউনিটি নেতা আবু হানিফ ও সদস্য সচিব হিসেবে প্রকৌশলী সাইফুর রহমান চৌধুরীকে নির্বাচন করা হয়। দুই সদস্য বিশিষ্ট এই কমিটি তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার প্রত্যয় ব্যক্ত করেন।

শীর্ষ নেতা হামিদুল ইসলাম হেলালের সভাপতিত্বে ও সমাজসেবক ও কমিউনিটি নেতা আবু হানিফের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরাম ইউরোপের জার্মান কমিটি দল-মতের ঊর্ধ্বে ওঠে দেশ ও প্রবাসের সকল মানুষের কল্যাণে কাজ করে যাবে।
সভায় উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক প্রকৌশলী সেলিম খান, যুগ্ম আহ্বায়ক ও গ্রীস বিএনপির সভাপতি মোখলেসুর রহমান, ফোরামের সদস্য সচিব নেদারল্যান্ডস বিএনপির সভাপতি শরীফ উদ্দিন, যুগ্ম আহ্বায়ক হাজী রুমি, যুগ্ম আহ্বায়ক সাঈদুর রহমান সবির, এরশাদ আলম, শীর্ষ নেতা মাস্টার আব্দুর রউফ, সেলিম মিয়া, রফিক উদ্দিন চাঁন বাদশা, আলমগীর হোসেন, যুগ্ম সদস্য সচিব আরিফ সরকার, মোবারক হাসান, রতন আহমেদ, সাঈদুর রহমান, মনীর হোসেন, জালাল উদ্দিন, মুহিব, জহির ভূঁইয়া, আমীর আলী, আব্দুল আজিজ, তাহসীন মোল্লা, সোহেল চৌধুরী, ইদ্রিস আলী ও আসিফ আহমেদসহ অনেকে।

সভায় ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাক মিয়া, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি, মুক্তিযুদ্ধকালীন গেরিলা কমান্ডার আক্তার হোসেনসহ ইতালি থেকে ইউরোপ জাতীয়তাবাদী ফোরামের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাসিব আহমেদ সেলিম, সুউজারল্যান্ড থেকে ইসমাইল হোসেন কাউসার ও আয়ারল্যান্ড বিএনপির সভাপতিসহ অনেকে।

বক্তারা বলেন, দেশের মানুষকে বাঁচাতে হলের ঐক্যের কোনো বিকল্প নাই। যেকোনো মূল্যে ইউরোপের বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করে সর্বস্তরের প্রবাসীসহ দেশ ও দেশের সকল মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে। তাছাড়া প্রবাসে অবস্থানরত নিয়মিত ও অনিয়মিত প্রবাসী এবং দেশের নিজ নিজ এলাকায় রাজনৈতিক ও সামাজিক কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার বিষয়েও বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরাম ইউরোপ একযোগে কাজ করে যাবে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর