1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
গরমে ত্বকের সমস্যায় যা করবেন - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:১১ অপরাহ্ন

গরমে ত্বকের সমস্যায় যা করবেন

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ১৫০ বার ভিউ

লাবনী নাজনীন : গরম প্রায় এসেই গেছে। আর এই সময়ে ত্বকের বাড়তি যত্ন নেওয়া অনেক জরুরি। বেশির ভাগ মানুষই নিজের মুখ নিয়ে অনেক বেশি সচেতন। আর মুখের সৌন্দর্য ধরে রাখতে ত্বকের যত্ন নেওয়া অনেক জরুরি। পাশাপাশি গলা,ঘাড় ও হাতের ত্বকের যত্ন নেওয়াও জরুরি। সেক্ষেত্রে ত্বকের যত্নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দুধ।
১) শুষ্ক ত্বকের সমস্যায় : দুধের সঙ্গে কলা দিয়ে প্যাক তৈরি করুন। মুখে, হাতে, ঘাড়ে, গলায় এই প্যাক মেখে ৩০ মিনিট রেখে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দু’দিন এই প্যাক ব্যবহার করতে পারলে শুষ্ক ত্বক থেকে মুক্তি পাওয়া যাবে।
২) ত্বকের ট্যান কাটাতে : আধা কাপ দুধের সঙ্গে সম পরিমাণ গ্রিন টি মিশিয়ে মুখ, হাত, ঘাড়, গলার ট্যান পড়া অংশ তুলো দিয়ে মাখুন। ১৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন গোসলের আগে এই প্যাক ব্যবহার করলে উপকার পাবেন।
৩) ক্লিনজার : ক্লিনজার হিসেবে দুধ খুবই কার্যকরী। এক কাপ দুধ তুলো ভিজিয়ে সারা মুখে মাখুন। মিনিট পাঁচেক মালিশ করে উষ্ণ পানিতে মুখ ধুয়ে নিন। ফল পাবেন হাতেনাতে।
৪) স্ক্রাব : ত্বকের মরা চামড়া তুলতে দু’চামচ দুধ আর সম পরিমাণ মধুর সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে অন্তত ১৫ মিনিট স্ক্রাব করুন। তারপর হালকা উষ্ণ পানিতে মুখ ধুয়ে নিন। উপকার পাবেন।
৫) পায়ের পাতার ডেড সেল তুলতে : দু’চামচ দুধ আর সম পরিমাণ মধু মিশিয়ে পায়ের পাতা আর গোড়ালিতে মিনিট দশেক মাখিয়ে রাখুন। এরপর বড় কোনও পাত্রে গরম পানি দিয়ে তাতে ১৫ মিনিট পা ডুবিয়ে রেখে পিউমিস স্টোন দিয়ে ঘষে নিন।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর