1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
মানব সেবায় ডা. মাহবুব আলী জহিরের কাজ অনুকরণীয় - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

মানব সেবায় ডা. মাহবুব আলী জহিরের কাজ অনুকরণীয়

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৭ বার ভিউ

কমিউনিটি প্রতিবেদক : লন্ডন সফররত সিলেটের মাউন্ট এডোরা হসপিটালের পরিচালক ডা. মাহবুব আলী জহিরের মানব সেবা মূলক কাজগুলো প্রসংশাযোগ্য এবং অনুকরণীয় বলে মন্তব্য করেছেন বেথনাল গ্রিন এন্ড বো আসনের লেবার দলীয় এমপি রুশনারা আলী। দরিদ্র ও অসহায় মানুষের চিকিৎসায় ডা. মাহবুব আলী জহিরের উদারতার গল্পগুলো জানতে পেরে অভিভূত হয়েছেন বলেও জানান ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম এমপি রুশনারা আলী।

লন্ডন সফরে আসা ডা. মাহবুব আলী জহিরের সম্মানে আয়োজিত এক সংর্বধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন বিশ্বনাথের সন্তান রুশনারা আলী। বিশ্বনাথ ফাউন্ডেশন ইউকের আয়োজনে গত বুধবার হোয়াইট চ্যাপেলের সোনারগাঁও রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। বিশ্বনাথ প্রবাসীসহ কমিউনিটির বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে মূখর ছিলো এ আয়োজন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মনির উদ্দিন বশির। যৌথভাবে সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জেএমজি এয়ারকার্গোর ব্যবস্থাপনা পরিচালক মনির আহমদ এবং সামাদুর রহমান রাহিন।

সভার শুরুতে সংবর্ধিত অথিতি ডা. মাহবুব আলী জহিরের পরিচিতি এবং কর্মময় জীবন নিয়ে আলোকপাত করেন মনির আহমদ।ডা. মাহবুব আলী জহিরকে অত্যন্ত কাছের বন্ধু উল্লেখ করে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজের লন্ডন রিজিয়ন প্রেসিডেন্ট মনির আহমদ বলেন, ব্রিটিশ পাসপোর্টধারী ডা. মাহবুব আলী জহির যুক্তরাজ্যে উন্নত জীবনযাপনের সব লালসা ত্যাগ করে মাতৃভূতির মানুষের চিকিৎসাসেবায় ভূমিকা রাখার জন্য স্থায়ীভাবে সিলেটে বসবাস করছেন। ব্যক্তিগতভাবে অনেক গরীব—দুঃখী মানুষকে চিকিৎসার জন্য ডা. জহিরের কাছে পাঠিয়েছেন জানিয়ে মনির আহমদ বলেন, ডা. জহির বিনামূল্যে তাদের চিকিৎসা দিয়েছেন। অনেককে বিনামূল্যে ওষুধ দিয়েও সাহায্য করেছেন। তিনি এমনিতেই গরীব—অসহায় রোগীদের কাছ থেকে কোনো ভিজিট ফি রাখেন না।

বিশ্বনাথবাসী অন্যান্য বক্তারাও ডা. জহিরের মানবিক বিভিন্ন কাজের স্মৃতিচারণ করেন। অনেকে জানান তারা নিজেরাও ডা. জহির এবং তাঁর পরিবারের কাছ থেকে সরাসরি উপকৃত হয়েছেন।

বক্তাদের কাছ থেকে ডা. মাহবুব আলী জহিরের মানবিক নানা কাজের কথা শুনে রুশনারা আলী এমপি বলেন, সমাজে এমন মানবিক লোকের বড়ই প্রয়োজন। তিনি বলেন, ক্ষমতাসীন কনজারভেটিভ দলের বিরুপ নীতির কারণে যুক্তরাজ্যের মানুষ বর্তমানে চিকিৎসা সেবা নিয়ে খুব খারাপ সময় পার করছে। লেবার দল ক্ষমতায় ফিরলে মানুষের এনএইচএস— এর সেবার মান রক্ষার বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করবে বলে জানান তিনি।

সংবর্ধিত অতিথি ডা. জহির বলেন, যুক্তরাজ্যের প্রবাসীদের ভালোবাসায় তিনি অভিভূত। তিনি বলেন, প্রবাসীরাও বাংলাদেশের মানুষের জন্য নানাভাবে বিরাট ভূমিকা পালন করে যাচ্ছে। তাঁর বিভিন্ন মানবিক প্রকল্পে প্রবাসীদের অবদানের কথা স্বরণ করেন তিনি।বিশেষ করে ব্যবসায়ী মনির আহমদের কাছ থেকে বিভিন্ন সময়ে অসহায় মানুষদের জন্য সহায়তা পাওয়ার কথা উল্লেখ করেন তিনি। ডা. জহির বলেন, তিনি এবং তাঁর মাউন্ট এডোরা হসপিটাল আগামীতেও গরীব ও অসহায় মানুষদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা অব্যহত রাখবে। তিনি বলেন, স্ট্রোকের রোগীরা সময়মত চিকিৎসা না পেলে মারা যায়। যে কারণে স্ট্রোকের চিকিৎসার আধুনিক সরঞ্জাম সুবিধা চালু করতে কাজ করছে মাউন্ট এডোরা হসপিটাল। এ কাজে প্রবাসীদের সহায়তা চান তিনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সহ সভাপতি রহমত আলী, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ডাইরেক্টর জেনারেল এ এইচ এম নুরুজ্জামান, ব্যারিস্টার নাজির আহমদ, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজু, নিউহাম ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সভাপতি লাকি মিয়া, মুক্তিযোদ্ধা লোকমান আহমদ, কমিউনিটি নেতা গৌস খান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যারিষ্টার আব্দুস শহীদ, ডা. বজলুর রহমান, ব্যারিষ্টার এনামুল হক, বিশ্বনাথ ফাউন্ডেশনের ট্রেজারার সিরাজুল ইসলাম জেপি, আজিজুর রহমান, আশিক আলী প্রমুখ।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর