1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
মালয়েশিয়ার মালাক্কা রাজ্যের গভর্নর বাংলাদেশ ভ্রমণে আগ্রহী - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

মালয়েশিয়ার মালাক্কা রাজ্যের গভর্নর বাংলাদেশ ভ্রমণে আগ্রহী

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৫৩ বার ভিউ

আহমাদুল কবির,মালয়েশিয়া থেকে :বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম সরেজমিন প্রত্যক্ষ করার জন্য মালয়েশিয়ার মালাক্কা রাজ্যের গভর্নর বাংলাদেশ ভ্রমণে আগ্রহ প্রকাশ করেছেন। ২৫ ফেব্রুয়ারি শুক্রবার মালাক্কা রাজ্যের গভর্নর প্যালেসে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. গোলাম সারোয়ার সস্ত্রীক মালয়েশিয়ার ঐতিহ্যবাহী মালাক্কা রাজ্যের গভর্ণর তুন সেরী সিতিয়া হাজী মুহাম্মদ আলী বিন মুহাম্মদ রুস্তামের সাথে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ আগ্রহের কথা ব্যক্ত করেন।

হাইকমিশনার মো. গোলাম সারোয়ার মালাক্কা রাজ্যের গভর্নরকে বাংলাদেশের সাম্প্রতিককালের আর্থ-সামাজিক অগ্রগতির চিত্র তুলে ধরেন। তিনি বলেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বেও বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত। কোভিড-১৯ মহামারির মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।

রোহিঙ্গা ইস্যুতে মালাক্কার গভর্নর মালয়েশিয়ার সমর্থন পুনর্ব্যক্ত করে বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের হস্তক্ষেপ ও সহযোগিতা প্রয়োজন। এক্ষেত্রে আঞ্চলিক জোট হিসেবে আসিয়ানের সক্রিয় হওয়ার সুযোগ রয়েছে।

এ ছাড়াও বাংলাদেশে মালয়েশিয়ার বিনিয়োগ বৃদ্ধি, মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ সুরক্ষা এবং মালয়েশিয়া-বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য চুক্তি স্বাক্ষরের বিষয়ে আলোচনা হয়। সৌজন্য সাক্ষাতকালে হাইকমিশনের কাউন্সেলর (বাণিজ্যিক) মো. রাজিবুল আহসান উপস্থিত ছিলেন

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর