1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

মালয়েশিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

রিপোর্টার নাম
  • প্রকাশিত : রবিবার, ১২ মে, ২০২৪
  • ৩৫ বার ভিউ

আহমাদুল কবির,মালয়েশিয়া থেকে: দেশের বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে যুক্ত মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী সাংবাদিকদের উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। শুক্রবার রাজধানী কুয়ালালামপুরের একটি রেস্টুরেন্টে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) নিউজ এডিটর আইয়ুব ভুঁইয়া। সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক আহমাদুল কবির। বাংলাদেশ প্রতিদিন ও এশিয়ান টিভির মালয়েশিয়া প্রতিনিধি জহিরুল ইসলাম হিরন সঞ্চালনা করেন।

এ সময় বক্তারা শুধু বিশ্ব সংবাদপত্র স্বাধীনতা দিবসে নয়, বছরের প্রতিটি দিন সাংবাদিকদের অব্যাহত সুরক্ষার ওপর জোর দিতে রাষ্ট্রের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে জীবনদানকারী সব সাংবাদিকের আত্মার মাগফিরাত এবং নানা সময় নানান হয়রানির শিকার সাংবাদিকদের প্রতি সহানুভূতি ও সহমর্মিতা জানানো হয়।

বক্তব্য রাখেন আরটিভি মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু এনটিভি স্টাফ করেস্পন্ডেন্ট কায়সার হামিদ হান্নান এবং বিজয় টিভির প্রতিনিধি আশরাফুল মামুন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা টিভি প্রতিনিধি শেখ আরিফুজ্জামান, ডিবিসি নিউজ প্রতিনিধি মোহাম্মদ আলী, এসএটিভি প্রতিনিধি বাপ্পী কুমার দাস, মানবজমিন প্রতিনিধি আরিফুল ইসলাম, কালের কণ্ঠ প্রতিনিধি ইমরান হাসান ও মোহাম্মদ আরিজ উলফী মিথুন প্রমুখ।

অনুষ্ঠান শেষে ব্যক্তিগত সফরে মালয়েশিয়ায় অবস্থানরত প্রধান অতিথি জাতীয় প্রেস ক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) নিউজ এডিটর আইয়ুব ভুঁইয়াকে মালয়েশিয়া প্রবাসী সাংবাদিকদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর