1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
নিউজ পোর্টাল এডিটরস ফোরামের আত্মপ্রকাশ - Ajkal London
বুধবার, ২৬ জুন ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

নিউজ পোর্টাল এডিটরস ফোরামের আত্মপ্রকাশ

রিপোর্টার নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ১৫১ বার ভিউ

নিউইয়র্ক প্রতিনিধি : নিউইয়র্কে প্রতিষ্ঠিত নিউজ পোর্টাল সম্পাদকদের নিয়ে নতুন সংগঠন আত্মপ্রকাশ করেছে। ২০২২ সালের প্রথম দিন গঠিত নিউজ পোর্টাল এডিটরস ফোরাম নামের এ সংগঠনে ১৩টি অনলাইন নিউজ পোর্টাল যুক্ত আছে। এর সভাপতি হয়েছেন দর্পণ কবীর এবং সাধারণ সম্পাদক শাহ্ জে. চৌধুরী।

সংগঠনের সভাপতি দর্পণ কবীর জানান, এই ফোরাম বাংলাদেশসহ বিশ্বব্যাপী মুক্ত সাংবাদিকতায় উৎসাহ সৃষ্টিতে কাজ করবে। সাংবাদিকতার পেশাগত মান উন্নয়নেও সভা-সেমিনার ও মুক্ত আলোচনা করবে বিভিন্ন সময়ে। নিপীড়িত এবং আইনি অধিকার বঞ্চিত সাংবাদিকদের জন্য জনমত সৃষ্টিতেও ফোরাম ভূমিকা রাখার চেষ্টা করবে।

সংগঠনের পাঁচ সদস্য বিশিষ্ট নতুন নির্বাহী কমিটি গঠন করা হয় ১ জানুয়ারি জ্যাকসন হাইটসে একটি রেস্টুরেন্টে। প্রতিষ্ঠাতা নির্বাহী কমিটির সভাপতি হয়েছেন দেশবাংলা ডটকমের সম্পাদক দর্পণ কবীর এবং সাধারণ সম্পাদক হয়েছেন রূপসী বাংলা ডটকমের সম্পাদক শাহ জে. চৌধুরী। এ ছাড়া কোষাধ্যক্ষ হয়েছেন গোচরে ডট কম-এর সম্পাদক মোহাম্মদ হোসেন দিপু। সংগঠনের দুই নির্বাহী সদস্য হলেন- দেশইউএসএ ডটকম-এর সম্পাদক মিজানুর রহমান ও বাংলানিউজ ইউএসএ২৪-এর সম্পাদক পুলক মাহমুদ।

এ ছাড়া সংগঠনের প্রধান উপদেষ্টা হয়েছেন বিজয় ডটকমের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম. ফজলুল হক। সংগঠনের আরো প্রতিষ্ঠাতা সদস্যরা হলেন ইব্রাহিম চৌধুরী খোকন (সম্পাদক-প্রথম আলো এনওয়াইডটকম), মোহাম্মদ সাঈদ (সম্পাদক, প্রবাসএনওয়াই ডটকম), শওকত ওসমান রচি (সম্পাদক-বাংলাখবর ডটকম), মোহাম্মদ মশিউর রহমান মজুমদার (সম্পাদক-খবর ডটকম), গোলাম মোস্তফা সংগ্রাম (সম্পাদক-বাংলা মেট্রো ডটকম), হোসনে আরা চৌধুরী (সম্পাদক, হিন্দুস্থান সুরখিয়ান ডটকম) ও সানজিদা আক্তার (সম্পাদক-চলমান নিউইয়র্ক ডট কম)।

সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহ্ জে. চৌধুরী জানান, এই সংগঠনের বিভিন্ন দেশে শাখা কমিটি বা চ্যাপ্টার খোলা যাবে। তবে সংগঠনটির প্রধান কমিটি ও অফিস থাকবে নিউইয়র্কে। ভবিষ্যতে সাংবাদিকতার বিষয় নিয়ে বিভিন্ন দেশে সভা-সেমিনার করা এবং কর্মশালা করার পরিকল্পনা রয়েছে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর