1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
নারীর কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধিতে চাকরি মেলা - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

নারীর কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধিতে চাকরি মেলা

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বুধবার, ৮ মে, ২০২৪
  • ৪২ বার ভিউ

ঢাকা ব্যুরো: নারী শ্রমিকদের কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধিতে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের কমিউনিটি হলে ইউএসএআইডি’স উইমেন থ্রাইভ প্রকল্প চাকরি মেলার আয়োজন করে। এতে ৭টি তৈরি পোশাকশিল্প প্রতিষ্ঠান, দক্ষতা উন্নয়ন, স্বাস্থ্যসেবা এবং পেশাগত পরামর্শ প্রদানকারী ৩টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।সোমবার (২৯ এপ্রিল) দিনব্যাপী এ চাকরি মেলা অনুষ্ঠিত হয়।                                                                                                                                মেলায় ইউএসএআইডি বাংলাদেশের মিশন ডিরেক্টর রিড এশলিম্যান বলেন, প্রাইভেট সেক্টর এবং সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে আমরা বাংলাদেশের শ্রমিক বিশেষ করে নারীদের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরিতে কাজ করছি। চাকরি মেলা তার একটা অনন্য উদাহরণ। এর মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধির পথ আরও সুগম হচ্ছে।

পিভিএইচ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাজিব সাঈদ এবং কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাম দাশ এ সময় উপস্থিত ছিলেন।মিশন ডিরেক্টর রিড এশলিম্যান এ দিন সকালে প্রকল্পের কার্যক্রম দেখতে সাভারের ফোর এ ইয়ার্ন ডাইং লিমিটেড পরিদর্শন করেন। তিনি এ সময় কারখানা ম্যানেজমেন্ট এবং নারী শ্রমিকদের সঙ্গে কথা বলেন এবং পেশাগত উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রম কীভাবে নারী শ্রমিকদের জীবনমানের পরিবর্তন বয়ে আনছেন সে সম্পর্কে তাকে অবহিত করা হয়।

তিনি ওই কারখানার ব্যক্তিগত উন্নতি ও পেশাগত উৎকর্ষতা (পেইস) প্রশিক্ষণ সম্পন্নকারী নারীদের মাঝে সার্টিফিকেটও বিতরণ করেন।মেলায় গার্মেন্টস শিল্পে চাকরিপ্রত্যাশী প্রায় এক হাজার নারী সিভি জমা দেন এবং সরাসরি ইন্টারভিউতে অংশ নেন।

কেয়ার বাংলাদেশ বাস্তবায়িত ইউএসএআইডি’স উইমেন থ্রাইভ ইন বাংলাদেশ প্রকল্প গ্লোবাল ফ্যাশন ব্র্যান্ড পিভিএইচের সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে তৈরি পোশাক কারখানায় কর্মরত নারী কর্মীদের পেশাগত উন্নয়নের সুযোগ এবং নেতৃত্বের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি সামাজিক ও লৈঙ্গিক বাধা অতিক্রম করতে সহযোগিতা করছে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর