1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
এক মাসে নির্যাতনের শিকার ২৪৫ নারী-শিশু - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

এক মাসে নির্যাতনের শিকার ২৪৫ নারী-শিশু

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ৫১ বার ভিউ

সিলসিলা অয় ,ঢাকা থেকে: চলতি বছরের মার্চ মাসে কন্যা শিশু ও নারীসহ ২৪৫ জন বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১২১ জন্য কন্যা শিশু ও ১২৪ নারী। সোমবার (১ এপ্রিল) বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদ প্রকাশিত এক তালিকায় এ তথ্য পাওয়া যায়। তালিকায় সই করেন সংস্থাটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মালেকা বানু। ১৬টি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই তালিকা করে সংগঠনটি।

সংগঠনটি জানায়, ২০২৪ সালের মার্চ মাসে মোট ২৪৫ জন নারী ও কন্যা শিশু নির্যাতনের শিকার হয়েছেন।এর মধ্যে ৪১ জন মেয়ে শিশু ও ১৩ জন নারী ধর্ষণের শিকার হয়েছেন। দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ১৫ জন। দুজনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া শিশুসহ সাত জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

অপর দিকে যৌন নিপীড়নের শিকার হয়েছেন ১২ জন। ১০ জন হয়েছেন উত্ত্যক্ত শিকার। বিভিন্ন কারণে ৩৪ মেয়ে শিশু ও নারীকে হত্যা করা হয়েছে। নারী ও কন্যা পাচারের ঘটনা ঘটেছে চারটি। অগ্নিদগ্ধের শিকার হয়েছে তিনজন। এরমধ্যে একজনের মৃত্যু হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ছয়জন, এর মধ্যে তিনজনকে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন ১৭ জন নারী এর মধ্যে চার জন মেয়ে শিশু রয়েছে।

পারিবারিক সহিংসতায় শারীরিক নির্যাতনের ঘটনা ঘটেছে পাঁচটি। দুজন মেয়ে গৃহকর্মী নির্যাতনের ঘটনায় একজন নিহত হয়েছেন।আট মেয়ে শিশুসহ ২১ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।

২০ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। যাতে আটজন মেয়ে শিশু রয়েছে।এছাড়া একজন কন্যাসহ তিনজন আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছেন। অপহরণের শিকার হয়েছে ১২ মেয়েশিশু।

এ ছাড়া তিন মেয়ে শিশুকে অপহরণের চেষ্টা করা হয়েছে। ফতোয়ার ঘটনার শিকার হয়েছে একজন। এজন্য কন্যাসহ দুজন পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন। বাল্য বিয়ের ঘটনা ঘটেছে একটি। বাল্য বিয়ের প্রতিরোধ করা হয়েছে তিনটি। এছাড়া ৯ জন কন্যাসহ ২৪ জন বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হয়েছে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর