1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
ইউনিভার্সেল মেডিকেল ও চ্যানেল ২৪ এর যৌথ আয়োজনে প্রগতির পথে নারী - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

ইউনিভার্সেল মেডিকেল ও চ্যানেল ২৪ এর যৌথ আয়োজনে প্রগতির পথে নারী

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ৪৯ বার ভিউ

নজরুল ইসলাম,ঢাকা থেকে: বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য সমাজের ১২জন আলোকিত নারীকে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ও চ্যানেল টোয়েন্টি ফোরের যৌথ উদ্যোগে ‘প্রগতির পথে নারী’ সম্মাননা প্রদান করা হয়েছে। শনিবার  বিকেলে চ্যানেল টোয়েন্টি ফোরের ব্যানকুয়েট হলে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা।

নিজ বক্তব্যে তিনি বলেন, ‘‘সমাজ, রাষ্ট্র ও পারিবারিক উন্নয়নে নারী পুরুষের অংশগ্রহণ উন্নয়নের অপরিহার্য শর্ত। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকারের নেওয়া বহুমুখী পদক্ষেপের ফলে দেশের তৃণমূল পর্যায়ে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ উদ্যোগ, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি এবং টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্যমাত্রার সূচকে বাংলাদেশ অগ্রগামী। এ সাফল্যের মূলে রয়েছে নারীর উন্নতি ও ক্ষমতায়নে বিপুল বিনিয়োগ। এরই ধারাবাহিকতায় ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ‘প্রগতির পথে নারী’শীর্ষক এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজনকে আমি সাধুবাদ জানাই। এটি যে নিছক কোন প্রাইভেট হাসপাতাল নয় তা তাদের নিয়মিত সামাজিক কর্মকান্ডের মাধ্যমেই প্রকাশ পায়। আমি আশা করি হাসপাতাল কর্তৃপক্ষ আগামীতেও এরকম মননশীল অনুষ্ঠান নিয়মিত আয়োজন করে যাবে।”

অনুষ্ঠানে সম্মাননা পেয়েছেন প্রশাসন বিভাগে, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহিনা খাতুন, শিক্ষাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান, শিক্ষা সম্প্রসারণে উত্তরা ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ডক্টর ইয়াসমিন আরা লেখা, চিকিৎসাসেবায় স্ত্রী-রোগ ও প্রসূতিবিদ্যা বিশেষজ্ঞ ব্রিগেডীয়ার জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ আঞ্জুমান আরা বেগম, আইনশৃঙ্খলায় খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সোনালি সেন, আইনসেবা বিভাগে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মিতি সানজানা, স্থাপত্যবিদ্যায় আর্কিটেক্টস রিজিওনাল কাউন্সিল এশিয়া (আর্কেশিয়া)-এর আর্কেশিয়া কমিটি অন সোশ্যাল রেস্পন্সিবলিটির চেয়ারপারসন ফারহানা শারমিন ইমু, সংগীত বিভাগে (রবীন্দ্রসংগীত) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহযোগী
অধ্যাপক ডক্টর অণিমা রায়, নজরুল সংগীতে শিল্পী জান্নাতে রোম্মান তিথি, গণমাধ্যমে দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি দৌলত আকতার মালা, বিনোদন ক্যাটাগরীতে জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর এবং করপোরেট সেক্টরে নেসলে বাংলাদেশ পিএলসির রেগুলেটরি অ্যান্ড সাইন্টিফিক অ্যাফেয়ার্সের বিভাগীয় প্রধান রেবেকা শারমিন। এছাড়া হা-মীম গ্রুপের চার কর্মীকেও সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী বলেন, “ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল একটি প্রাইভেট হাসপাতাল হলেও সামাজিক দায়বদ্ধতা এই হাসপাতালের অন্যতম বৈশিষ্ট্য। দীর্ঘদিন ধরে উন্নত চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি আমরা নারী সম্মাননা, গরবিনী মা সম্মাননা, শিক্ষা বৃত্তি সহ বিভিন্ন সামাজিক
কর্মকাণ্ডের সাথে ব্যাপকভাবে সম্পৃক্ত আছি।”

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ এমপি, হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্ত্তী, সিআইপি, চ্যানেল টোয়েন্টি ফোরের সিইও তরুন চক্রবর্ত্তী ফিজু, এক্সিকিউটিভ ডিরেক্টর তালাত মামুন।

বক্তব্যে তারা সবাই সমাজে নারীদের অবদানের প্রশংসা করে তাদের অপার সম্ভাবনার কথা তুলে ধরেন। বিশ্বাস করেন এভাবে নারীরা এগিয়ে যেতে থাকলে উন্নয়নের অগ্রযাত্রায় ও প্রগতির পথে উত্তরণ ঘটবে দেশ ও জাতির। সেইসাথে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ও চ্যানেল টোয়েন্টি ফোর সামনেও যৌথভাবে এরকম অনুষ্ঠান আয়োজন করে যাবে এই প্রত্যয় ব্যক্ত করেন তারা।

এছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণীর নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, গণমাধ্যম ব্যাক্তিবর্গ, চিকিৎসকরা ও ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল এবং হামীম গ্রুপের কর্মকর্তাবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। একটি মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন-মিমি আলাউদ্দীন, ক্লোজআপ ওয়ান তারকা বন্দনা। নৃত্য পরিবেশন করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজের ছাত্রী নাজরানা ময়ুরাক্ষী।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর