1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন করতে ইসির টিম এখন কাতারে - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:১২ অপরাহ্ন

প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন করতে ইসির টিম এখন কাতারে

রিপোর্টার নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৪৩ বার ভিউ

কাতার প্রতিনিধি: বাংলাদেশ নির্বাচন কমিশনের আইডিইএ (২য় পর্যায়) প্রকল্পের অধীনে কাতারে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করার উদ্দেশ্যে নির্বাচন কমিশনের দল এখন কাতারে অবস্থান করছে।

প্রবাসী ভোটার নিবন্ধন এ কার্যক্রমের নেতৃত্ব দিচ্ছেন আইডিইএ (২য় পর্যায়) প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম। বর্তমানে সম্পূর্ণ কার্যক্রমের টেস্ট ট্রায়াল চলমান।

এর আগে গত ১৯ মার্চ ২০২৪ নির্বাচন কমিশনের একটি টেকনিক্যাল টিম কাতারে পৌঁছে। ৬ সদস্যের এই টিমের নেতৃত্ব দিচ্ছেন আইডিইএ (২য় পর্যায়) প্রকল্পের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আশরাফুল হক জিহাদ। দলটি কাতারে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে ভোটার নিবন্ধনের সাথে সংশ্লিষ্ট প্রয়োজনীয় ইকুইপমেন্ট সেটাপ, নেটওয়ার্ক সংযোগ এবং দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারিদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান সম্পন্ন করেছে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে বর্তমান কমিশন কর্তৃক প্রবাসী ভোটার নিবন্ধন কার্যক্রমে গতি আনার উদ্যোগ নেওয়া হয়। ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, যুক্তরাজ্য ও ইতালিতে প্রবাসী ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় কাতারে কাতারে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন কার্যক্রমের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি চলমান।

ভোটার নিবন্ধন প্রক্রিয়ার প্রশিক্ষণ ও নিবন্ধন কার্যক্রম পরিচালনা শেষে উভয় দলের আগামী ৫ এপ্রিল দেশে ফেরার কথা রয়েছে। টেস্ট ট্রায়াল শেষে মান্যবর রাষ্ট্রদূত এবং মাননীয় নির্বাচন কমিশনের উপযুক্ত প্রতিনিধির উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে কাতারে ভোটার নিবন্ধন কার্যক্রম চালু হবে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর