1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
টরন্টোয় কবিতা সংকলন ‘সুবর্ণ পদাবলি’র মোড়ক উন্মোচন - Ajkal London
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন

টরন্টোয় কবিতা সংকলন ‘সুবর্ণ পদাবলি’র মোড়ক উন্মোচন

রিপোর্টার নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৭৪ বার ভিউ

কানাডা প্রতিনিধি : টরন্টোর অন্যতম প্রধান আবৃত্তি সংগঠন ‘বাচনিক’-এর বিশেষ প্রকাশনা ‘সুবর্ণ পদাবলি’র মোড়ক উন্মোচন করা হয়েছে। স্থানীয় সময় গত শনিবার সন্ধ্যায় ডেনফোর্থের গোল্ডেন এজ সেন্টারে মোড়ক উন্মোচন করা হয়।

আবৃত্তি শিল্পী ও উপস্থাপক ফারহানা আহমদের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন গবেষক, লেখক হাসান মাহমুদ, নতুন দেশ-এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (বাকসু) সাবেক ভিপি ফায়জুল করীম, এটিএন মেগাস্টোরের কর্ণধার আনোয়ার দোহা, কবি মেহরাব রহমান, আবৃত্তি সংগঠন ‘বাচনিকে’র প্রধান মেরী রাশেদীন। এতে সবাইকে শুভেচ্ছা জানান ডায়না নেলসন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাচনিক ‘সুবর্ণ পদাবলি’ নামে কবিতার এই বিশেষ সংকলনটি প্রকাশ করেছে। সংগঠনের সদস্য আবৃত্তি শিল্পীসহ ৫৩ জন কবির কবিতা নিয়ে প্রকাশিত এই সংকলনটির প্রচ্ছদ এঁকেছেন শিল্পী মাসুম রহমান। কাজী হেলাল এবং জামিল বিন খলিলের সম্পাদনায় সংকলনটির নামকরণ করেছেন সংস্কৃতিজন রবি শঙ্কর মৈত্রী।

অনুষ্ঠানে সংকলনে প্রকাশিত কবিদের কবিতা থেকে আবৃত্তি করেন অরুনা হায়দার, হোসনে আরা জেমী, ম্যাক আজাদ, ফ্লোরা নাসরিন ইভা প্রমুখ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা বাচনিকের কবিতা সংকলন প্রকাশের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আবৃত্তি চর্চার মাধ্যমে বাচনিক প্রবাসে বাংলা সংস্কৃতি এবং ঐতিহ্য বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তারা বলেন, আবৃত্তি সংগঠন বাচনিক প্রবাসে বসবাসরত গুরুত্বপূর্ণ কবিদের সম্মাননা দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর