1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
নানা সংকট সরকারকে পতনের দিকে নিয়ে যাবে: ফখরুল - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

নানা সংকট সরকারকে পতনের দিকে নিয়ে যাবে: ফখরুল

রিপোর্টার নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১২০ বার ভিউ

নজরুল ইসলাম,ঢাকা থেকে: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকারের চুরি, দুর্নীতি, লুটপাট, অপশাসন ও বিদেশে টাকা পাচারের কারণে আজকে দেশ ও দেশের জনগণকে মূল্য দিতে হচ্ছে। বিদ্যুৎসহ নানামুখী সংকট সরকারকে পতনের দিকে নিয়ে যাবে।’

মঙ্গলবার গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সোমবার অনুষ্ঠিত বিএনপির ভার্চুয়াল সভার সিদ্ধান্ত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, দুটি কারণে আজকে এই সংকট। প্রথমে হচ্ছে সরকারের লুটপাট ও দ্বিতীয় সরকার সমর্থক ব্যবসায়ীদের বিশেষ সুযোগ-সুবিধা দিতে বেসরকারি খাতে বিদ্যুৎ কেন্দ্র দেওয়া। সরকার এখন চোখে সর্ষে ফুল দেখছে ও দেখবে। সরকারের দুর্নীতি ও লুটপাটের মাশুল দিচ্ছে জনগণ।’

বিদ্যুতের লোডশেডিংয়ে অর্থনীতিতে এর কী প্রভাব পড়বে জানতে চাইলে চার দলীয় জোট সরকারের সাবেক প্রতিমন্ত্রী বলেন, লোডশেডিংয়ের কারণে সবচেয়ে বড় প্রভাব পড়বে বাংলাদেশের অর্থনীতিতে। বাংলাদেশের অর্থনীতি মূলত নির্ভর করে পোষাক শিল্পের ওপর। সেই খাতে বিদ্যুত ও জ্বালানি চাহিদার ঘাটতি হলে সমস্যা তৈরি হবে, পরিবহনে সমস্যা সৃষ্টি হবে। জ্বালানী খাতে লুটপাটের জন্য সরকারকে একদিন জবাবদিহি করতে হবে।

ওয়াসা কর্তৃক পানির দাম বৃদ্ধির সমালোচনা করে তিনি বলেন, বিগত ১৪ বছরে ১৫ বার পানির দাম বাড়ানো হয়েছে। ওয়াসা বিশুদ্ধ পানি সরবরাহ করতে না পারলেও দফায় দফায় পানির দাম বৃদ্ধি করেছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবুল আউয়ালের সমালোচনা করে তিনি বলেন, সিইসি তলোয়ার নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা তার অসহায়ত্বের প্রমাণ। কতোটা ক্ষমতাহীন তারা তা প্রমাণ হয়েছে। এই ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় ।

নড়াইলে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান আওয়ামী লীগের অনির্বাচিত সরকারের উদ্দেশ্যমূলক নিষ্ক্রিয়তা এ ধরনের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কারণ। এই সরকারের আমলে একের পর এক বিভিন্ন ধর্মালম্বীদের, উপসনালয়, বসতবাড়ি ও ব্যবসা কেন্দ্রে পরিকল্পিত হামলা হয়েছে।

তিনি জানান, নড়াইলের ঘটনার সরজমিন তদন্তে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ২৬ জুলাই প্রতিবেদন জমা দিলে তা জনসমক্ষে প্রকাশ করা হবে।

তিনি বলেন, গত ১৬ জুলাই সার্বিয়া থেকে বাংলাদেশে সমরাস্ত্র নিয়ে আসার সময় ইউক্রেনের একটি কার্গো বিমান বিধবস্ত হওয়ায় ঘটনার প্রকৃত তথ্য জনসমক্ষে প্রকাশ করার দাবি জানাই আমরা।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় অংশ নেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর