1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
যুক্তরাজ্যে মাঙ্কিপক্স সংক্রমণ সনাক্ত - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

যুক্তরাজ্যে মাঙ্কিপক্স সংক্রমণ সনাক্ত

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ১৯৪ বার ভিউ

সিটি  প্রতিবেদক: যুক্তরাজ্যে মাঙ্কিপক্সের শনাক্ত করা হয়েছে।মোট সংক্রমণের সংখ্যা ৪৭০জনে পৌঁছেছে।ইউকে হেলথ সিকিউরিটি এজেন্সি নিশ্চিত করেছে।গুটি বসন্তের মতো রোগের একটি বিরল প্রাদুর্ভাব ক্রমাগত ছড়িয়ে পড়ছে।নতুন কেসগুলি পূর্বে চিহ্নিত নয়টির উপরে আসে,প্রাথমিক কেসটি নাইজেরিয়া ভ্রমণ থেকে ফিরে এসেছিল।

বিবৃতি অনুসারে, রোববার পর্যন্ত, ইংল্যান্ডে বর্তমানে ৪৫২ জন, স্কটল্যান্ডে ১২ জন, ওয়েলসে ৪ এবং উত্তর আয়ারল্যান্ডে দু’জনের মাঙ্কিপক্স শনাক্ত হয়েছে।
বিশ্বব্যাপী, ১১ টি দেশে ১২৭ টি কেস রিপোর্ট করা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড মেডিকেল স্কুলের মেডিসিনের অধ্যাপক জন ব্রাউনস্টেইনের মতে, যিনি বিশ্বব্যাপী কেসগুলির উপর নজর রাখছেন।
বিরল ভাইরাস – যা ফুসকুড়ি এবং জ্বরের কারণ – সাম্প্রতিক সপ্তাহগুলিতে বিশ্বজুড়ে দেখা গেছে, যা অস্বাভাবিক।মাঙ্কিপক্স সাধারণত যৌন সংক্রামিত সংক্রমণ নয়, তবে যৌনতার সময় সরাসরি যোগাযোগের মাধ্যমে এটি ছড়িয়ে যেতে পারে।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা জোর দেন যে সামগ্রিক ঝুঁকি কম থাকে এবং রোগটি নিয়ন্ত্রণ করা যেতে পারে। স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ বলেছেন,বেশিরভাগ ক্ষেত্রেই মৃদু, এবং আমি নিশ্চিত করতে পারি যে আমরা মাঙ্কিপক্সের বিরুদ্ধে কার্যকর ভ্যাকসিনের আরও ডোজ সংগ্রহ করেছি।

ডাউনিং স্ট্রিট বলেছে যে মাঙ্কিপক্স নিয়ে কোবরা জরুরী কমিটির সভা করার বা কোনও ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের কোনও পরিকল্পনা নেই।
ডাঃ সুসান হপকিন্স, প্রধান চিকিৎসা উপদেষ্টা বলেছেন: ‘আমরা আমাদের বিস্তৃত নজরদারি এবং যোগাযোগের সন্ধানের নেটওয়ার্ক, আমাদের সজাগ এন এইচ এস পরিষেবার মাধ্যমে ইংল্যান্ডে আরও মাঙ্কিপক্সের কেসগুলি অবিলম্বে শনাক্ত করা চালিয়ে যাচ্ছি এবং উপসর্গ নিয়ে এগিয়ে আসা লোকেদের ধন্যবাদ।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর