1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
মোহাম্মদ (সাঃ) সম্পর্কে কটুক্তির প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

মোহাম্মদ (সাঃ) সম্পর্কে কটুক্তির প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ১২৩ বার ভিউ

কমিউনিটি প্রতিবেদক: ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের মুখপাত্র নুপুর শর্মা ও নাবিন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে কটুক্তির প্রতিবাদে ১০ জুন শুক্রবার ইসলামিক রাইটস এণ্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের উদ্যোগে ও বিভিন্ন সংগঠনের সমর্থনে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রবীন কমিউনিটি নেতা ও সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও রাইটস কনসার্নের সভাপতি মোহাম্মদ শফিক খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মাওলানা আব্দুল কাদের সালেহ, ড: হাসনাত এম হোসেন এমবিই, ব্যারিষ্টার নাজির আহমদ, মাওলানা ছাদিকুর রহমান, মাওলানা এমদাদুর রহমান মাদানী, মাওলানা আব্দুল মালিক, ব্যারিষ্টার আতাউর রহমান, ব্যারিষ্টার মুজিবুর রহমান, কাউন্সিলার আ ম ওহিদ আহমদ, মাওলানা রফিক আহমদ, মাওলানা নাজির উদ্দিন বরুনী, সাংবাদিক শামসুল আলম লিটন, কমিউনিটি নেতা হাজী হাবিব, আলহাজ্ব নুর বকশ, আব্দুল্লাহ আল মুমিন প্রমুখ ।

সভায় বক্তারা “মহানবী হযরত মুহাম্মদ (সা) ও উম্মুল মু’মিনুন হযরত আয়েশা সিদ্দিক (রা:) সম্পর্কে ভারতের মোদী সরকারের মুখপাত্রদের ধৃষ্টতামূলক বক্তব্যের” তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

সভায় গৃহীত প্রস্তাবে ‘অনতিবিলম্বে নুপুর শর্মা ও নাবিন কুমার জিন্দালকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির’ দাবী জানানো হয়। অপর এক প্রস্তাবে পাকিস্তান, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কাতার, কুয়েত সহ বিভিন্ন মুসলিম রাষ্ট্রের পক্ষ থেকে প্রতিবাদ করায় সেই সব দেশের সরকার ও জনগণকে ধন্যবাদ জানানো হয় এবং বাংলাদেশ সরকারকে অবিলম্বে মহানবী (সা.)—কে নিয়ে অবমাননাকর বক্তব্যের নিন্দা জানানোর আহ্বান জানানো হয় ।

সভায় ভারতে মুসলমানদের জান মালের নিরাপত্তা সুনিশ্চিত করা এবং ঐতিহাসিক মসজিদ ও স্থাপনার সংরক্ষণ করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানানো হয় ।

সভায় গৃহীত অপর প্রস্তাবে বিজেপির বরখাস্তকৃত মুখপাত্র নুপুর শর্মা ও জিন্দালকে গ্রেফতার ও বিচার না করলে ভারতের সকল পণ্য বয়কটের জন্য বিশ্ব মুসলিমের প্রতি আহ্বান জানানো হয় । বায়তুল আমান মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল মালিকের সমাপনী বক্তব্য ও দোয়ার মাধ্যমে প্রতিবাদ সমাবেশ সমাপ্ত হয় ।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর