1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
সোয়ান গ্রুপের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির মামলা - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

সোয়ান গ্রুপের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির মামলা

রিপোর্টার নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ১২০ বার ভিউ

নজরুল ইসলাম,ঢাকা থেকে: সোয়ান গ্রুপের ৩ কোম্পানির বিরুদ্ধে প্রায় ৩৬ কোটি ৬৯ লাখ টাকার ভ্যাট ফাঁকির অভিযোগে মামলা করেছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর মামলার পর কোম্পানি তিনটির বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিতে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশনারেটে কাগজপত্র পাঠানো হবে বলে জানিয়েছে।

অভিযুক্ত ৩ কোম্পানি হল- সোয়ান গ্রুপের গাজীপুরের মৌচাকে অবস্থিত সোয়ান ইন্ডাস্ট্রিজ লি. (ফোম) ও সোয়ান কেমিক্যালস লি. এবং রাজধানীর তেজগাঁওয়ের সোয়ান ইন্ডাস্ট্রিজ (ম্যাট্রেস)। কোম্পানিগুলো ফোম, ম্যাট্রেস, কেমিক্যালস উৎপাদন ও সরবরাহ করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে ভ্যাট গোয়েন্দা জানিয়েছে, ২০১৬ সালের নভেম্বর থেকে ২০২১ সালের ২৩ নভেম্বর পর্যন্ত পাঁচ বছরে কোম্পানি তিনটি ভ্যাটযোগ্য ১৩৬ কোটি টাকার পণ্য গোপনে বিক্রি করে ভ্যাট ফাঁকি দিয়েছে। ভ্যাট ফাঁকির এ অঙ্কের সঙ্গে জরিমানা যুক্ত হয়ে ৩৬ কোটি ৬৯ লাখ টাকা দাঁড়িয়েছে।

ভ্যাট অধিদপ্তর জানায়, গত ২৩ নভেম্বর ভ্যাট গোয়েন্দা অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ সাজেদুল হকের নেতৃত্বে গুলশানে কোম্পানি তিনটির প্রধান কার্যালয়ে তল্লাশি চালিয়ে এবং কম্পিউটারে থাকা তথ্যাদি যাচাই করে বিক্রির বাণিজ্যিক দলিলাদি উদ্ধার করা হয়।

এসব তথ্য যাচাই-বাছাই করে দেখা যায়, সোয়ান ইন্ডাস্ট্রিজ (ফোম) ২০ কোটি ৩৭ লাখ টাকা, সোয়ান কেমিক্যালস প্রায় পাঁচ কোটি টাকা এবং সোয়ান ইন্ডাস্ট্রিজ (ম্যাট্রেস) সুদসহ ১১ কোটি ৫৯ লাখ টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর