1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
মৌলভীবাজারে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ - Ajkal London
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

মৌলভীবাজারে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

রিপোর্টার নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ২১৬ বার ভিউ

ইমরান মাহমুদ,সিলেট থেকে: মৌলভীবাজারের কুলাউড়ায় বেসরকারি ক্লিনিকে চিকিৎসকের ভুলে জন্মের সময় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার সন্ধ্যা ৭ টার দিকে পৌর শহরের সেইফ ম্যাটারনিটি ক্লিনিকে এ ঘটনাটি ঘটে।মারা যাওয়া নবজাতকটি উপজেলার বরমচালের আকুলপুর গ্রামের ছালেক মিয়া (২৭) ও নাজমা বেগম (২২) দম্পতির সন্তান।
নবজাতকের পিতা ছালেক মিয়া জানান, সোমবার দুপুর ১ টার দিকে অন্তঃসত্ত্বা স্ত্রী নাজমাকে সেইফ ম্যাটারনিটি ক্লিনিকে নিয়ে আসি। বিকেলে আল্ট্রাসনোগ্রাফি করে চিকিৎসক জানান বাচ্চা সুস্থ আছে।সন্ধ্যায় আমার স্ত্রীকে ওই ক্লিনিকের চিকিৎসক ডা. সারোওয়ার হোসাইন সিজার অস্ত্রোপচারের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যান। ঘণ্টা খানেক পর অপারেশন থিয়েটার থেকে চিকিৎসক বের হয়ে চিকিৎসক জানান মৃত বাচ্চা জন্ম গ্রহণ করেছে।
পরে নবজাতক সন্তানটির শরীরের পাসহ বিভিন্ন স্থানে চামড়ায় ক্ষতের চিহ্ন দেখতে পাই। দিনে আল্ট্রাসনোগ্রাফি করে বলা হলো বাচ্চা সুস্থ আর এখন কিভাবে বাচ্চা মারা গেলো, বিষয়টি চিকিৎসকের কাছে জানতে চাই । কিন্তু এ ব্যাপারে চিকিৎসক কোন সঠিক উত্তর দেন নি।আমার সুস্থ বাচ্চাটি চিকিৎসকে ভুলে অপারেশনের সময় মারা যায়। এর সঠিক বিচার চাই আমি।
অভিযোগ রয়েছে এই ক্লিনিকে সার্জারি বিশেষজ্ঞ ও গাইনি বিশেষজ্ঞ ছাড়াই এমবিবিএস চিকিৎসক দ্বারা দীর্ঘদিন ধরে সিজারিয়ান অপারেশনসহ বিভিন্ন অস্ত্রোপচার করা হয়।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে চিকিৎসক সারোওয়ার হোসাইন জানান, এ বিষয়ে থানা পুলিশ হয়ে গেছে। বিষয়টি সমাধানও হয়ে গেছে। তাই আমাকে নিয়ে টানা টানি করার কি দরকার। এখন আপনি আপনার মতো করে প্রতিবেদন করেন। আমার এ বিষয়ে কোন মন্তব্য নেই। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার বলেন, অভিযোগ পেলে তদন্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর