1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
ওসমানী বিমানবন্দরে জুসার মেশিন থেকে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ উদ্ধার - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

ওসমানী বিমানবন্দরে জুসার মেশিন থেকে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ১৮০ বার ভিউ

লাবনী সুলতানা,সিলেট থেকে:সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এক আমিরাত প্রবাসীর কাছ থেকে সাড়ে ৩ কোটি টাকার ৬ কেজি ১৪৮ গ্রাম ওজনের স্বর্ণ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ঐ প্রবাসীর লাগেজে তল্লাশী চালিয়ে ১টি জুসার মেশিনের ভেতর থেকে স্বর্ণের ৩৮ পিস বিস্কিট ও একটি চাকতি উদ্ধার করা হয়। ঐ ব্যক্তির নাম পরেন্দ্র দাস (৩৬)। তিনি মৌলভীবাজার জেলার সদর থানার আটঘর নাজিরাবাদ গ্রামের বাসিন্দা। ১২ বছর থেকে আমিরাতের দুবাই আছেন। সোমবার সকাল ৮টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটে সিলেট বিমানবন্দরে এসে পৌঁছান।
স্বর্ণ উদ্ধারের পর এক প্রেস ব্রিফিংয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ডেপুটি কমিশনার অব কাস্টমস আল আমিন সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কমিশনার অব কাস্টমসের নির্দেশে পরেন্দ্র দাসকে সিলেট এয়ারপোর্টে অবতরণের পর বোর্ডিং পাস থেকে আমরা চিহ্নিত করি এবং তাকে এসকর্ট করে গ্রিন চ্যানেলে নিয়ে আসি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণ নিয়ে আসার বিষয়টি অস্বীকার করলেও পরবর্তীতে স্বীকার করেন। পরে তার লাগেজ তল্লাশি করে ২টি জুসার মেশিনের ভেতরে কৌশলে রাখা ৩৮ টি স্বর্ণের বার ও ১টি চাকতি উদ্ধার করা হয়।
তিনি জানান, আটক পরেন্দ্র দাসকে এসএমপির এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। অতীতে এমন স্বর্ণের চালান নিয়ে এসেছেন কি না এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরেন্দ্র দাস জানিয়েছেন, গত ১২ বছরে মাত্র ২ বার দেশে এসেছেন এবং এবারে তাকে অন্য একজন এই ২টি জুসার মেশিন দেশে নিয়ে আসার জন্য দিয়েছে। পরেন্দ্র’র বক্তব্যের সত্যতা যাছাই করা হচ্ছে এবং কে বা কারা তাকে এই স্বর্ণ দিয়েছে এ বিষয়টিও তদন্ত করা হচ্ছে। পরেন্দ্র দাসের বিরুদ্ধে কাস্টমস আইনে বিভাগীয় মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর