1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
লন্ডনে মাহবুব আলী খানের ৮৭তম জন্মবার্ষিকী উদযাপন - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

লন্ডনে মাহবুব আলী খানের ৮৭তম জন্মবার্ষিকী উদযাপন

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ১৪৫ বার ভিউ

কমিউনিটি প্রতিবেদক: বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুর ও বিশিষ্ট চিকিৎসক ডা. জুবাইদা রহমানের পিতা সাবেক মন্ত্রী ও নৌবাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৮৭তম জন্মবার্ষিকী দেশে বিদেশ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে । এ উপলক্ষে ৪ নভেম্বর যুক্তরাজ্যের পূর্ব লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি সংসদ যুক্তরাজ্যের উদ্যেগে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাব উপস্থিত ছিলেন মাহবুব আলী খানের জামাতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ব্রিকলেন জামে মসজিদের ইমাম মাওলানা নজরুল ইসলাম ।

মিলাদ ও দোয়া মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করা হয়। বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি এবং দীর্ঘায়ু কামনা করে দেশ ও জাতির সুখ ও শান্তির জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়। করোনার মহামারী থেকে দেশ বিদেশের সকল মানুষের সুরক্ষা এবং সুস্বাস্থ্যের জন্য মহান আল্লাহর সাহায্য কামনা করা হয়। সাবেক মন্ত্রী ও নৌবাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের জামাতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং কনিষ্ঠ কন্যা জুবাইদা রহমানসহ পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে দেশবাসীর প্রতি দোয়া চাওয়া হয়।

মরহুমের স্মৃতির স্মরণে দোয়া পূর্ব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি সংসদ যুক্তরাজ্যের প্রধান উপদেস্টা যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, সংগঠনর সিনিয়র সহসভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবেদ রাজা । সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন উপদস্টা এম এ মুকিত, আমিনুর রহমান আকরাম, সহসভাপতি খসরুজ্জামান খসরু, সেলিম আহমেদ, মোস্তাক আহমেদ, যুগ্ম সম্পাদক খালেদ চৌধুরী, সহসাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মাসুক, প্রচার সম্পাদক মোঃ আরিফ আহমেদ. সুহেদুল হাসান, আব্দুস সামাদ রাজ ।

মাহবুব আলী খাঁন স্মৃতি সংসদ যুক্তরাজ্য আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে কমিউনিটি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমুনিউনিটি নেতা ও কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিম, যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ, যুক্তরাজ্য বিএনপির উপদেস্টা ও কমুনিউনিটি নেতা শায়েস্তা চৌধুরী কুদ্দুছ, বিএনপির সহসভাপতি ও কমুনিউনিটি নেতা আবুল কামাল আজাদ, মুজিবুর রহমান মুজিব, আলহাজ্ব তৈমুছ আলী, মোঃ গোলাম রাব্বানি, তাজুল ইসলাম, সলিসিটর একরাকুল হক মজুমদার, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি ও যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, মিসবাহউজ্জমান সোহেল, আজমল হোসেন চৌধুরী জাবেদ, ড. মুজিবুর রহমান, সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম মামুন, নাসিম আহমেদ চৌধুরী, শামসুর রহমান মাহতাব, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান, সাধারণ সম্পাদক ব্যারিস্টার হামিদুল হক আফিন্দী লিটন, এম এ সালাম, ইকবাল হোসেন, লণ্ডন মহানগর বিএনপির আব্দুস সালাম আজাদ, কদর উদ্দিন, আলহাজ্ব মাস্টার আমির উদ্দিন, আবু নাসের শেখ কামাল মিয়া, শরিফুল ইসলাম, তুহিন মোল্লা.শাহ জামাল, জাহাঙ্গীর আলম শিমু, জিয়াউর রহমান জিয়া, আজিম উদ্দিন, যুবদলের সহসভাপতি আক্তার হোসেন শাহিন, সানুর মিয়া, যুগ্ম সম্পাদক বাবর চৌধুরী, লণ্ডন মহানগর যুবদলের সভাপতি​​​​ মো. সিরাজুল ইসলাম মামুন, সাধারণ সম্পাদক ​​​মো. নিয়ামুল হক শামীম (মাক্সীম), সিটি যুবদলের সভাপতি কাজী তাজ উদ্দিন আহমদ (আকমল), ইমরানুল হক রাসেল, রাজ মাসুদ ফরহাদ, মো. লাল মিয়া, নুরুল আফসার লিমন, জাহাঙ্গীর আলম জনি, রানা আহমদ সোহেল, মো. শেরওয়ান আলী, ফয়সল আহমদ শিপু, আকছার আহমদ, নাছির উদিদন, আলী নুর, মো. ফয়েজ উল্লাহ, আহসানুল আম্বিয়া সুভন, মো. মাসুদুজ্জামান, উজ্জল আহমদ প্রমুখ ।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর