1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
লন্ডনে জাস্টিস ফর ভিকটিমস’র মানবাধিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

লন্ডনে জাস্টিস ফর ভিকটিমস’র মানবাধিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৮৮ বার ভিউ

কমিউনিটি প্রতিবেদক: লন্ডনে “জাস্টিস ফর ভিকটিমস’র মানবাধিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয় গত ১১ অক্টোবর, সোমবার বিকাল সাড়ে ছয় টায় পূর্ব লন্ডনে ব্লু মুন সেন্টারে। মানবাধিকার সংগঠন “জাস্টিস ফর ভিকটিমস” এর উদ্দ্যোগে বাংলাদেশে আইন শৃংখলা বাহিনী কর্তৃক গুম, বিচার বহিৰ্ভূত হত্যাকাণ্ড, জনগণের নিরাপত্তা শীর্ষক সেমিনারের আয়োজন করা হয় । উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি জনাব সৈয়দ মোজাক্কির আহমদ। সভা পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক জালাল আহমদ জিলানী। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরীর সাবেক সেক্রেটারী ও বিশিষ্ট কমিউনিটি নেতা জনাব সিরাজুল ইসলাম শাহীন। বিশেষ অতিথি জনাব জহিরুল ইসলাম, সভাপতি, জাস্টিয ফর ভিকটিমস।

আরো বক্তব্য রাখেন নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র সভাপতি মানবাধিকার কর্মী মুসলিম খান, আর বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারী লায়েক আহমেদ, সেমিনারে প্রবন্ধ পাঠ করেন জনাব, মো. আসয়াদুল হক,সহ সভাপতি জাস্টিস ফর ভিকটিমস। প্রধান অতিথি সিরাজুল ইসলাম শাহীন বলেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশ বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। অন্যায় ভাবে জামায়াতের কেন্দ্রীয় নেতাদের ফাঁশি দিয়ে আওয়ামীলীগ ঘৃণিত ইতিহাসে নাম লিখেছেন। একদিন বাংলাদেশের ইতিহাসের জামায়াতের ইসলামীর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ভারতের সমালোচনা করে জনাব শাহীন বলেন, বাংলাদেশ যত গুম হয় সবই ভারত সরকারের ইন্দনে, বিএনপি নেতা এম, ইলিয়াস আলী সহ অনেকই গুম হয়েছেন। বিএনপি নেতা সালাউদ্দীন গুম হলেন পাওয়া গেল ভারতে।

সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম বলেন, বাংলাদেশে গনতন্ত্র নেই,কারন গনতন্ত্রেকে আওয়ামী লীগ সরকার কবর দিয়েছে।বিশেষ অতিথি মুসলিম খান বলেন, প্রশাসনকে ব্যবহার করে দেশজুড়ে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে গণতন্ত্র ফিরিয়ে দিতে হবে। সংগঠনের সেক্রেটারী লায়েক আহমদ বলেন, বিভিন্ন মানবাধিকার সংগঠনের তথ্য মতে ২০০৯-২০১৯ সাল পর্যন্ত ৫৩৮ জন গুম হয়েছে। এই সবের জবাব বাংলার মাটিতে আওয়ামী লীগকে দিতে হবে। মোঃআসয়াদুল হক বলেন,শেখ মুজিবুর রহমান গণতন্ত্র হত্যা করে,বাকশাল কায়েম করে ছিলেন এবং রক্ষী বাহিনী,মুজিব বাহিনী,লাল বাহিনী,নীল বাহিনী দিয়ে বিরোধী দল কে খুন,গুম,করে ক্ষমতায় ছিলেন সেই ধারাবাহিকতায় শেখ হাসিনা ও নির্যাতন নিপীড়ন করে রাষ্ট্রযন্ত্র কে ব্যবহার করে গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায়।এই স্বপ্ন কখনো বাস্তায়ন হবেনা। সভাপতির বক্তব্যে সৈয়দ মোজাক্কির আহমদ বলেন,বাংলাদেশের এই অবৈধ হাসিনা সরকারের আসল টার্গেট হচ্ছে ইসলাম ও ইসলামী আন্দোলন বন্ধ করে দেওয়া। সরকারের অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে যে কথা বলবে, তাদেরকে সরকার গুম করছে, খুন করছে, মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আজকের এই সেমিনার থেকে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী সহ সকল বিরোধী দলের সকল নেতৃবৃন্দের মুক্তি দাবি করেন।

এছাড়া আর বক্তব্য রাখেন এনবিসি’র সহ-সভাপতি যথাক্রমে তরিকুল ইসলাম, আমিমিনুল ইসলাম মুকুল, মো. রায়হান উদদীন, আলী হোসেন, এনবিসি’র সেক্রেটারী তাহমিদ হোসেন খান, সাংগঠনিক সম্পাদক বুরহান উদদীন চৌধুরী, এনবিসি’র প্রচার সম্পাদক মোহাম্মদ আলী, মিডিয়া সম্পাদক মো. ইকবাল হোসেন, সংগঠনের পক্ষ থেকে কাজী মোজাম্মেল হোসাইন, সাইদুর রহমান পলাশ, মো. আবু তাহের,শাহীন আহমদ, সাইফুর রহমান রাজু, মো. সৈয়দুল ইসলাম,আহমদ আলী, সালমান আহমদ, আশরাফুজ্জামান, মো. ফানটু, ইকবাল হোসেন ,ফরহাদ আলী,কামরুল হোসেন, এম এ শামীম ।

আরো উপস্তিত ছিলেন দেলোয়ার হোসেইন, মো. আলম আহমদ, মো. শাহজাহান আহমদ, সেবুল আহমদ, সুহেল আহমদ, জামিল উদ্দীন, তারেক হাসান, ইবাদুর রহমান, এম এ শামীম, মো. ফাহাদুজ্জামান, আশরাফুল হক নাছিম, তানভীর আহমেদ তুষার, সামাদ শিকদার, দাওয়াজ হোসাইন, জুবেল আহমেদ, জামিল আহমেদ, মো. মামুন মিয়া, মো. মোশাররফ হোসাইন, শেরওয়ান আলী, মঈনুল ইসলাম, এমরান আহমদ নাইম, শফিউল আরফিন জুনেদ, ফয়সল হোসাইন চৌধুরী, মোহাম্মদ আলী, মো. রবিউল ইসলাম, মো. আমিনুল ইসলাম সফর, হোমায়ুন আহমেদ, মির্জ আবুল আহমেদ, শেখ আশরাফুজ্জামান, মো. হানিফ রাব্বানী, সালমান আহমদ, ডা. মো. জায়েদ হোসেন, আব্দুল আমীন মাহদী, এযদাদুজ্জামান মান্না, আব্দুল গফফার, মো. লিমন মিয়া, মো. কামরুল হাসান রাকিব, মো. ইমরান আহমদ, রাহাত আহমদ, ডা. মো. শাহজালাল চৌধুরী তাকি তাজওয়ার, তারেক আহমদ, মো: কামরুল ইসলাম প্রমুখ।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর