1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
সিওপি ২৬ জলবায়ু পরিবর্তন সম্মেলনে যোগ দেবেন না রানি - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

সিওপি ২৬ জলবায়ু পরিবর্তন সম্মেলনে যোগ দেবেন না রানি

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ১৩৩ বার ভিউ

দিলরুবা হক,লন্ডন: গ্লাসগোর সিওপি ২৬ জলবায়ু পরিবর্তন সম্মেলনে যোগ দেবেন না রানি দ্বিতীয় এলিজাবেথ। বাকিংহাম প্যালেসের তরফ থেকে জানানো হয়েছে, ৯৫ বছর বয়সী রানি দুঃখের সঙ্গে জানিয়েছেন তিনি গ্লাসগো সম্মেলনে থাকতে পারবেন না। চিকিৎসকের পরামর্শ মতো আপাতত উইনসর ক্যাসেলেই বিশ্রাম নেবেন। খবর বিবিসির।

রানি না থাকলেও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তাঁর ছেলে যুবরাজ চার্লস, রাজকুমার উইলিয়াম ও তাঁর স্ত্রী ক্যাথরিন। ঠিক এক সপ্তাহ আগে প্রাসাদের পক্ষ থেকে জানানো হয়েছিল, আয়ারল্যান্ডের দেশভাগের শতবর্ষ পালন অনুষ্ঠানে যেতে পারছেন না রানি। তখন প্রাসাদ জানিয়েছিল, চিকিৎসক বিশ্রামের পরামর্শ দিয়েছেন রানিকে। এর এক রাত আগেও অবশ্য তিনি বিশ্বের শীর্ষস্থানীয় শিল্পপতিদের সম্মানে পার্টি দিয়েছিলেন উইনসরে। তার এক দিন পরেই ব্রিটিশ মিডিয়া থেকে জানা যায়, লন্ডনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল রানিকে। রাতে সেখানে রেখে দেওয়া হয় তাঁকে।

প্রাসাদ কর্তৃপক্ষ সাংবাদিকদের কাছে বিবৃতি দিয়ে জানিয়েছিলেন যে এই মাসে ১৮টি অনুষ্ঠানে যোগ দিয়েছেন রানি। তা ছাড়া, সামনে গ্লাসগো সম্মেলন আছে। তাই নর্দার্ন আয়ারল্যান্ড সফর বাতিল করে রানিকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন চিকিৎসক। প্রাসাদ এ-ও জানায়, হাসপাতালে নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষার জন্য ভর্তি করা হয়েছিল তাঁকে । কিন্তু এ বারে গ্লাসগো সম্মেলনে যোগ দেওয়াও বাতিল করে দিলেন রানি।

সোমবার গ্লাসগো যাওয়ার কথা ছিল রানির। সেখানে বিশ্বের রাষ্ট্রনেতাদের সঙ্গে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। সফর বাতিল হওয়ায় আগে থেকে রেকর্ড করা ভিডিয়ো-বার্তায় সম্মেলনে বক্তৃতা দেবেন রানি দ্বিতীয় এলিজাবেথ। এ সপ্তাহের শেষে সেই রেকর্ডিং হবে। প্রাসাদের মুখপাত্র বলেন, ”রানি প্রাসাদের কাজও কম করছেন। তবে সম্মেলনে যোগ দিতে না পেরে উনি খুবই আশাহত। সিওপি২৬ জলবায়ু পরিবর্তন সম্মেলনের সাফল্য কামনা করেছেন তিনি। রানির আশা কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে সম্মেলনে।”

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর