1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
লন্ডনে স্বর্ণালী রায় মুক্তার একক সঙ্গীত সন্ধ্যা "অনুভবে" অনুষ্ঠিত - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

লন্ডনে স্বর্ণালী রায় মুক্তার একক সঙ্গীত সন্ধ্যা “অনুভবে” অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ৯২ বার ভিউ

নূরুন্নবী আলী,লন্ডন:গত ২২ অক্টোবর শুক্রবার সন্ধ্যা ৭ টায় পূর্ব লন্ডনের একটি কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়ে গেল কানাডা থেকে আগত অতিথি শিল্পী স্বর্ণালী মুক্তা রায়ের একক সঙ্গীত সন্ধ্যা।এ আর টেলিভিশন নেটওয়ার্কের সিইও জয়দ্বীপ রায় ও প্রকৃতি রায়ের সার্বিক তত্ত্বাবধানে বিলেতের জনপ্রিয় উপস্থাপিকা উর্মি মাজহারের চমৎকার কাব্য ও ছন্দময় উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে সেরা কণ্ঠের পুরস্কারপ্রাপ্ত শিল্পী অনন্যা চৌধুরী শোনান প্রজাপতি মন,আজ নয় গুণ গুণ।

এরপর শিল্পী স্বর্ণালী মুক্তা রায় সুললিত কণ্ঠে দেশের গান, হারানো দিনের গান, শিল্পীর নিজের লেখা ও সুরে মৌলিক গান, রবীন্দ্র সঙ্গীত, লালন গীতি ইত্যাদি একে একে গেয়ে শোনান। আগুনের পরশমনি, আমার দেশের গন্ধে, খোলা জানালা চেয়ে, সাগরের তীর থেকে মিষ্টি, কেন অনুভবে, ময়ূর কন্ঠী রাতের নীলে, কবিতা পড়ার প্রহর, আমি সূরের পিয়াসী, দক্ষিনা বাতাস কাঁদে, এই পৃথিবীর পরে, এই সুন্দর স্বর্ণালী সন্ধ্যায়, আমায় প্রশ্নকরে নীল, যেভাবে তুমি সকাল দেখ, আমি শুনেছি সেদিন তুমি, তোমার খোলা হাওয়ায়, তুমি রবে নীরবে, লোকে বলে আমার ঘরে নাকি, জাত গেল জাত গেল বলে ইত্যাদি গান শিল্পীর মিস্টি হাসির ঝলক ও অসাধারণ গায়কী ভঙ্গিমায় গাওয়া প্রতিটি গান আগত দর্শকরা মন্ত্র মুগ্ধের মতো উপভোগ করেন।

অনুষ্ঠানের পুরো সময় জুড়ে প্রাণের উচ্ছাস যেমন ছিল তেমনি চাপা কষ্টের কান্নাও ছিল। বিশেষ করে উপস্থাপিকা উর্মি মাজহার সম্প্রতি বাংলাদেশে নানা সাম্প্রদায়িক হামলার ঘটনার নিন্দা প্রস্তাব উত্থাপন করলে শিল্পী স্বর্ণালী রায় মুক্তা অশ্রুবিন্দুতে গাইলেন লালন শাহের সেই বিখ্যাত গান “জাত গেল জাত গেল বলে একি আজব কারখানা”। পিন পতন নীরবতায় ভিন্ন আবহ সৃষ্টি হয় এ সময়। শিল্পী কান্নাজড়িত গলায় বলেন, আমরা সবাই তো মানুষ তবে কেন এতো হানাহানি, এতো সংঘাত? সঙ্গীত সন্ধ্যার বিনোদন যেন বিষাদে ছুঁয়ে যায় ! উপস্থাপক, শিল্পী, আগত দর্শক সবাই দাঁড়িয়ে সাম্প্রদায়িক হামলার নিন্দা জানান।

অনুষ্ঠানে যন্ত্রীদের মধ্যে ছিলেন তবলায় পিয়াস বড়ুয়া, কীবোর্ডে সুশান্ত, অক্টোপ্যাডে পাপ্পু। আগত অতিথিবৃন্দের মধ্যে কাউন্সিলর আয়শা চৌধুরী, নিউহ্যামের ডেপুটি মেয়র কাউন্সিলর জোসনা ইসলাম, বিলেতের জনপ্রিয় কণ্ঠ শিল্পী গৌরী চৌধুরী, শিল্পী ফজলুল বারী বাবু, সোমা বারী, শিল্পী সুমন, কাউন্সিলর সাম ইসলাম, এডভোকেট নাসরিন চৌধুরী, লাকি মিয়া, দেশ টিভি ‘র সাবেক সিইও মোহাম্মদ আজিজ সহ আরো অনেকে।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর