1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
সরকার বদল হলেও মানুষের ভাগ্যের বদল হয়নি : গয়েশ্বর - Ajkal London
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

সরকার বদল হলেও মানুষের ভাগ্যের বদল হয়নি : গয়েশ্বর

রিপোর্টার নাম
  • প্রকাশিত : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
  • ২৪ বার ভিউ

নজরুল ইসলাম,ঢাকা থেকে:বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারে বদল হয়েছে। কিন্তু তুমি-আমি একই আছি, যা ছিলাম আমরা। তবে জনগণের ভাগ্যের কোনো পরির্বতন হয়নি।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ‘বিএনপির ভূমিকা প্রতিপাদ্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।গয়েশ্বর চন্দ্র বলেন, মানুষের অধিকারের জন্য দীর্ঘ ১৬ বছর যারা খুন-গুম, সন্তানহারা-পিতৃহারা-মাতৃহারা হয়েছে, সবাই আছেন। শুধু মাঝখানে শেখ হাসিনা নেই।

‘১/১১ তে বিরাজনীতিকরণ মধ্য দিয়ে ১৬টি বছর অতিক্রান্ত করার পরও এখনো সংস্কার শব্দটি সবার মুখে মুখে। কিসের সংস্কার?’তিনি বলেন, সৃষ্টিকর্তা মানুষের কল্যাণের জন্য পৃথিবী তৈরি করেছেন। আমরা মানুষ সুখে-শান্তিতে থাকার জন্য প্রকৃতিকে দখল করছি। এর ফলে প্রকৃতির যে ভারসাম্য, সেটি হারিয়েছে ফেলছে মানুষের মাধ্যমে।

বিএনপির নীতিনির্ধারক বলেন, পরিবেশ দূষণ অশিক্ষিত মানুষ করে না। এর জন্য কিন্তু দারিদ্রতা দায়ী নয়। বৈশ্বিক হিসেবে বলা যায়, বায়ুর কোনো নির্ধারিত সীমানা নেই, দূষণ কোন জায়গা থেকে সৃষ্টি হয়, সেটি কোথায় গিয়ে পৌঁছায়, তা আমি-আপনি নির্ধারণ করতে পারব না।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর