1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
সিলেটে যুক্তরাজ্য প্রবাসী নারী হত্যায় একজনের মৃত্যুদন্ড - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:০০ অপরাহ্ন

সিলেটে যুক্তরাজ্য প্রবাসী নারী হত্যায় একজনের মৃত্যুদন্ড

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৩২ বার ভিউ

ইমরান মাহমুদ,সিলেট থেকে: সিলেটের ওসমানীনগরে যুক্তরাজ্য প্রবাসী আমিনা বেগম (৬০) হত্যার ঘটনায় একজনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত। রায়ে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী আব্দুল জলিল প্রকাশ কালু (৩৯)।তিনি ওসমানীনগর উপজেলার নগরীকাপন গ্রামের মৃত আব্দুল কাছিমের ছেলে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সিলেটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো ইব্রাহিম মিয়া এই রায় ঘোষনা করেন।বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মজিদ খান মানিক।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৯ সালে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেন আমিনা বেগম। সন্তানরা যুক্তরাজ্যে বসবাস করায় তিনি ওসমানীনগরের গোয়ালাবাজার নিজ বাসায় একা বসবাস করতেন। ২০২০ সালের ২৮ জুলাই বিকেলে আমিনা বেগমের সঙ্গে সর্বশেষ ফোনে কথা বলেন তার ভাই আব্দুল কাদির। এরপর ফোন বন্ধ পেয়ে ৩০ জুলাই বাদীর ছোট ভাই আব্দুল খালিক তার ছেলে আব্দুস সামাদকে পাঠালে ঘরের গেট তালাবদ্ধ দেখে বাড়িতে ফিরে আসেন। পরবর্তীতে আত্মীয়-স্বজনদের বাড়িতে খোঁজ নিয়ে না পেয়ে রাত সাড়ে ১১টার দিকে বাসায় গিয়ে কলিং বেল দিলেও কোনো সাড়া শব্দ মেলেনি। পরে পুলিশ এসে বাসার ভেতরে ডাইনিং রুমের বাথরুমে গলাকাটা ও মাথায় আঘাতপ্রাপ্ত অবস্থায় থেকে আমিনা বেগমের মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের ছোট ভাই উপজেলার বিরাই গ্রামের মৃত মন্তাজ উল্লাহর ছেলে আব্দুল কাদির ওসমানীনগর থানার বাদী হয়ে ২০২১ সালের ১ আগস্ট হত্যা মামলা দায়ের করেন।২০২০ সালের ১৬ ডিসেম্বর কালুকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম। মামলাটি এই আদালতে বিচারের জন্য ২০২১ সালের ১৪ অক্টোবর অভিযোগ গঠন করে আসামির নামে বিচারক কার্য শুরু হয়।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর