1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
ভিয়েনায় শ্রদ্ধা-ভালবাসায় ভাষা শহীদদের স্মরণ - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

ভিয়েনায় শ্রদ্ধা-ভালবাসায় ভাষা শহীদদের স্মরণ

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৩১ বার ভিউ

আনিসুল হক,ভিয়েনা (অস্ট্রিয়া) থেকে: অসাম্প্রদায়িক চেতনায় আবারও নিজেদের শাণিত করে পরম শ্রদ্ধা-ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করলেন অস্ট্রিয়া প্রবাসী বাঙালিরা। বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার হেলবেগটাসে অস্ট্রিয়া আওয়ামী লীগের নিজস্ব কার্যালয়ে অস্থায়ীভাবে নির্মিত শহীদ মিনারের বেদিতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।

পুষ্পাঞ্জলি অর্পণের পর শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অস্ট্রিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মিজানুর রহমান শ্যামল। সভায় প্রধান অতিথি ছিলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অস্ট্রিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি রবিন মোহাম্মদ আলী, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি শ্রী রুহী দাস সাহা, শফিকুর রহমান বাবুল, মনোয়ার পারভেজ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব খান শামীম, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম কাঞ্চন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জহির তুহিন প্রমুখ।

অনুষ্ঠানে এম. নজরুল ইসলাম বলেন, একুশে আমাদেরকে ন্যায়ের পক্ষে দৃঢ় থাকতে এবং মাথা নত না করতে শিখিয়েছে।একুশে আমাদের ঐক্যের ও শক্তির প্রতীক। একুশের চেতনায়ই আজ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

খন্দকার হাফিজুর রহমান নাসিম বলেন, ‘এই একুশে বরকত, সালাম, জব্বার, রফিকরা ভাষার দাবিতে রক্ত দিয়েছিল। একুশ আমাদেরকে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছে।’বিপুল সংখ্যক প্রবাসী বাঙালির উপস্থিতিতে অনুষ্ঠানে অমর একুশের গান, মুক্তিযুদ্ধের গান ও দেশাত্ববোধক গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীবৃন্দ।

 

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর