1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
চ্যারিটি সংস্থা "শ্রীপুর ভিলেজ"এর ৩৩ বছর উদযাপন - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

চ্যারিটি সংস্থা “শ্রীপুর ভিলেজ”এর ৩৩ বছর উদযাপন

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ৯৪ বার ভিউ

কমিউনিটি প্রতিবেদক : ব্রিটিশ এয়ারওয়েজের সাবেক কেবিন ক্রু প্যাট কার এর প্রতিষ্ঠিত চ্যারিটি “শ্রীপুর ভিলেজ” এর ৩৩ বছর উদযাপন উপলক্ষে এক চ্যারিটি মধ্যাহ্নভোজে সংস্থার কর্মকান্ডের প্রশংসা করেছেন লেবার দলীয় ব্রিটিশ এমপি, শ্যাডো ইকোনোমিক সেক্রেটারী টু দ্যা ট্রেজারী টিউলিপ সিদ্দিক।

এবং শিশুদের নিয়ে কাজ করে বলে দাতব্য সংস্থা শ্রীপুর ভিলেজ তারও হৃদয়ের কাছাকাছি জানান টিউলিপ।মঙ্গলবার চ্যারিটির ট্রাষ্টি, ব্রিটিশ এয়ারওয়েজ এর বাঙালি কেবিন ক্রু ও রেষ্টুরেন্ট ব্যবসায়ী সাব্বির করিম আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা প্যাট কার সহ ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটির কয়েকজন বিশিষ্ট ব্যবসায়ী, ক্যামডেন বারার মেয়র কাউন্সিলার নসিম আলী, কাউন্সিলার আব্দুল হাই ওবিই, ডেপুটি হাই কমিশনার জাহিদুল ইসলাম ও চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস আহমদ উপস্থিত ছিলেন।

টিউলিপ জানান, তিনি শ্রীপুর ভিলেজ সম্পর্কে প্রথম জানতে পারেন অনেক দিন পূর্বে যখন ব্রিটিশ এমপি জিম ফিটজপ্যাট্রিকের সাথে পালা‍র্মেন্টে কাজ করতেন তখন। টিউলিপ হেসে বলেন, আপনারা অনেকেই আমার মা-কে (শেখ রেহানা) চিনেন এবং তাকে খুশী করা খুব কঠিন এবং তিনিই আমার কাছে এই চমৎকার মহিলা প্যাট কারের এবং তার কাজের প্রশংসা করেন।

টিউলিপ বলেন, প্রাসঙ্গিকভাবে আমি এ-ও উল্লেখ করতে চাই যে, কভিড চলাকালীন সময়ে কিভাবে আমাদের ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটি অসাম্যতা ও স্বাস্থ্যগত কারণে ভোগান্তির শিকার হয়েছে। কভিডের আক্রান্ত হওয়ার সংখ্যা আবারো বাড়ছে এবং আমাদের সচেতন থাকতে হবে যে, শ্বেতাঙ্গদের চাইতে বাংলাদেশি কমিউনিটির মানুষের মৃত্যু ঝুকি দ্বিগুন। এই অসাম্যতা দুর করতে হবে এবং কমিউনিটির সবাই যাতে টীকা নেন তা নিশ্চিত করতে হবে। টিউলিপ সিদ্দিক শ্রীপুর ভিলেজ চ্যারিটিকে সহায়তা করার আহবান জানান উপস্থিত সবার প্রতি।

অনুষ্ঠানের উদ্যোক্তা ও ব্রিটিশ এয়ারওয়েজ এর কেবিন ক্রু সাব্বির করিম জানান, তিনি শ্রীপুর ভিলেজ এর সাথে বিগত ২৫ বছর যাবত জড়িত। পচিশ ও ত্রিশ বর্ষপুর্তির অনুষ্ঠানে তিনি এই সংগঠনটির জন্য বেশ তহবিল সংগ্রহ করেছেন। এই চ্যারিটি সংস্থার জন্য তিনি অর্থ সংগ্রহ অব্যাহত রাখবেন বলে জানান।

চ্যারিটির প্রতিষ্ঠাতা প্যাট কার বলেন, পরিচালনা ও উন্নয়ন আমার কাজ, তহবিল সংগ্রহের কাজে আমি খুব ভাল নই। তিনি এ প্রসঙ্গে এ কাজে তার টীম এবং দাতাদের প্রশংসা করেন। প্যাট কার বলেন, বাংলাদেশে দীর্ঘদিন বসবাসের কারণে তিনি স্বাভাবিকভাবেই নাগরিকত্বের আবেদন করেন এবং তিনি এখন একজন বাংলাদেশি নাগরিক।

ক্যামডেন বারার মেয়র কাউন্সিলার নাসিম আলী প্যাট কারকে অভিনন্দন জানিয়ে বলেন, ৩৩ বছর পূর্বে বাংলাদেশ একটি নতুন দেশ ছিল এবং এখন ৫০ বছর পূর্ণ হয়েছে। তখন বন্যার প্রভাব মোকাবেলা করা ছিল দুরুহ কাজ। এখন অর্থনৈতিক অবস্থা অনেক শক্তিশালী এবংএজন্যে সকল প্রশংসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। নাসিম আলী এ প্রসঙ্গে পদ্মা সেতুর বিষয়টিও উল্লেখ করেন।

টিউলিপ সিদ্দিক এর নিবা‍র্চনী আসন হ্যাম্পষ্টেড এ্যান্ড কিলবার্ণ এর নমস্তে হাইগেইট রেষ্টুরেন্টে মধ্যাহ্ন ভোজের মাধমে তহবিল সংগ্রহের অনুষ্ঠানে নিলাম ও র‍্যাফল পরিচালনা করেন কাউন্সিলার আব্দাল উল্লাহ।

এ ছাড়া বক্তব্য রাখেন কাউন্সিলার আব্দুল হাই ওবিই, ফেরদৌস আহমদ, মিডিয়া ব্যক্তিত্ব ডা. জাকি রেজওয়ানা আনোয়ার, ড. সানওয়ার চৌধুরী ও মুরাদ কোরেশি। শ্রীপুর ভিলেজকে সহায়তা করার জন্য কাউন্সিলার আব্দুল হাই, মেয়র নাসিম আলী ও এমপি টিউলিপ সিদ্দিককে সম্মাননা ক্রেষ্ট দেন চ্যারিটির ট্রাষ্টি সাব্বির করিম ও প্যাটকার। কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর