1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
আজমেরী হক বাঁধনের নতুন যাত্রা - Ajkal London
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

আজমেরী হক বাঁধনের নতুন যাত্রা

রিপোর্টার নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ২৫ বার ভিউ

রুকশান আরা,ঢাকা থেকে:২০২১ সালে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের আঁ সার্টেন রিগার্ড বিভাগে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত প্রথম বাংলাদেশি সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’।আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করে বিশ্বের চলচ্চিত্র প্রেমীদের প্রশংসা কুড়ান আজমেরী হক বাঁধন। একই বছর ওটিটিতে প্রকাশিত হয় ভারতীয় নির্মাতা সৃজিত মুখার্জির ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি। এই সিরিজেও রহস্যময়ী এক নারীর চরিত্রে বাঁধনের অভিনয় প্রশংসিত হয় দুই বাংলায়।

এরপরই তার ডাক আসে বলিউড থেকে।গত বছর বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয়েছে এই লাক্সতারকার।সম্প্রতি আদালত প্রাঙ্গণে সগর্বে উচ্চারিত হলো অভিনেত্রী আজমেরী হক বাঁধনের নাম। বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র মা,যিনি সন্তানের পূর্ণ অভিভাবকত্ব পেয়েছেন। তার আগে এবং পরে এখনও কোনো নারী সন্তানের অভিভাবকত্ব পাননি।

এমন সময়ে অভিনেত্রী দিলেন কাজের নতুন খবর। প্রথম বারের মতো টালিউড সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বাঁধন। প্রসেনজিৎ বিশ্বাসের অ্যান্থলজি সিনেমা ‘ফেয়ার অ্যান্ড আগলি’-এর একটি পর্বে দেখা যাবে তাকে। ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন এই খবরটি প্রকাশ করেছে।তারা জানিয়েছে, অ্যান্থলজি সিনেমায় রয়েছে মোট পাঁচটি গল্প।কয়েকটির শুটিং ইতোমধ্যে শেষ করেছেন নির্মাতা। বিভিন্ন গল্পে অভিনয় করছেন পার্নো মিত্র, সম্রাট, ঋতুপর্ণা সেনগুপ্ত, কৌশিক সেন, সায়ন মুন্সি প্রমুখ। ইতোমধ্যে তারা শুটিংয়েও অংশ নিয়েছেন। নির্মাতা এবার শুটিং করবেন বাঁধনকে নিয়ে। ইতোমধ্যে সিনেমার জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন বাঁধন।

এ প্রসঙ্গে বাঁধন বলেন, পুরোপুরি প্রস্তুতি শেষে কাজ শুরুর আগেই বিস্তারিত জানাতে চাই।কলকাতার সিনেমাটিতে অভিনয় করার বিষয়টি স্বীকার করলেও এখনই এ বিষয়ে কোনো তথ্য তিনি দিতে চান না।                                                                                                                                                                              এ দিকে সংবাদ প্রতিদিন জানিয়েছে, চলতি মাসের মাঝামাঝি সময়েই শুটিং শুরু করবেন বাঁধন।এতে বাঁধনের সঙ্গে রয়েছেন সাকিব আইয়ুব। তিনি এর আগে বলিউডের ‘ফারজি’ ও ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় অভিনয় করেছেন।

এ দিকে বাঁধন সম্প্রতি শেষ করেছেন রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘মাস্টার’ সিনেমার শুটিং।রাজনৈতিক প্রেক্ষাপটে নির্মিত এ সিনেমায় উপজেলা নির্বাহী অফিসারের চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। মাস্টার সিনেমা দিয়ে প্রথমবার একসঙ্গে পর্দায় দেখা যাবে দুই বন্ধু বাঁধন ও মমকে।

এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে বাঁধনের ‘এশা মার্ডার : কর্মফল’ সিনেমাটি। সানী সানোয়ারের পরিচালনায় এই সিনেমায় প্রথমবার পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। গেল রোজার ঈদে এটি মুক্তির তালিকায় থাকলেও এখন শোনা যাচ্ছে আসছে কোরবানি ঈদে প্রেক্ষাগৃহে আসতে পারে -এশা মার্ডার,কর্মফল।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর