1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
দেশ পেরিয়ে তিন তারকার কলকাতা জয় - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

দেশ পেরিয়ে তিন তারকার কলকাতা জয়

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ৩০ বার ভিউ

ফারজানা হক,ঢাকা থেকে: দেশের গণ্ডি পেরিয়ে কলকাতা জয় করল বাংলাদেশের তিন তারকা। দাপটের সঙ্গে অভিনয়ের পাশাপাশি এবার পুরস্কার অর্জনেও এগিয়ে থাকলো তারা। পশ্চিমবঙ্গের সম্মানজনক ও জনপ্রিয় পুরস্কার ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ (বাংলা) উঠলো জয়া আহসান, তাসনিয়া ফারিন ও সোহেল মণ্ডলের হাতে। এরপর পুরস্কার হাতে তিনজনই গণমাধ্যমে জানিয়েছেন অনুভূতি।

জয়া আহসান চতুর্থবারের মতো ব্লাক লেডি নিজের ঘরে এনেছেন। তাই তার উচ্ছ্বাসটাও ছিল সবার থেকে আলাদা। সামাজিক যোগাযোগমাধ্যমে পুরস্কার হাতে জানালেন নিজের অনুভূতি। বেশকিছু ছবি শেয়ার করে তিনি লিখেন, ‘চতুর্থবারের মতো সম্মানিত কালো নারী আমার বাড়িতে এসেছেন। অর্ধাঙ্গিনী সিনেমার জন্য সেরা পার্শ্ব অভিনেতা পেয়ে আনন্দিত। ফিল্মফেয়ার এবং চমৎকার এই সিনেমার পুরো টিমকে ধন্যবাদ।’ তবে পার্শ্ব চরিত্রে এবারই জয়া প্রথম পুরস্কার পেলেন। তার হাতে পুরস্কার তুলে দেন টালিউড অভিনেত্রী শুভশ্রী ও তার স্বামী পরিচালক রাজ চক্রবর্তী। পুরস্কার হাতে পেয়ে উচ্ছ্বসিত জয়া উপস্থিত গণমাধ্যমে বলেন, ‘সমালোচক আর জনপ্রিয় শাখায় এর আগে আমি পেয়েছি। কিন্তু এই শাখায় এটিই আমার প্রথম। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার টিমের সবাইকে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দর্শক, শুভানুধ্যায়ী এবং সাংবাদিক সবাইকে ধন্যবাদ আমাকে ভালোবাসা দেওয়ার জন্য।’

পুরস্কার গ্রহণে কলকাতা উপস্থিত হয়েছিলেন অভিনেত্রী তাসনিয়া ফারিন। কলকাতার সিনেমা ‘আরো এক পৃথিবী’তে অভিনয় করে সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার হাতে তুলে নেন বাংলাদেশের অভিনেত্রী তাসনিয়া ফারিন। তিনি বলেন, ‘কলকাতায় এটা শুধু আমার প্রথম সিনেমাই নয়, ক্যারিয়ারের প্রথম সিনেমা।

আমি চেষ্টা করেছি যতটুকু সম্ভব দেওয়ার, বাকিটা দর্শকরা পছন্দ করেছেন। অনেক বেশি ভালোবাসা পাচ্ছি আসার পর থেকে।’

এদিকে দেশের আরেক তরুণ অভিনেতা সোহেল মন্ডল। ইন্দ্রনীল রায় পরিচালিত যৌথ প্রযোজনার ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় সেরা নবাগতা অভিনেতার পুরস্কারে পেয়ে দারুণ উচ্ছ্বসিত। পুরস্কার সরাসরি হাতে নিতে না পারলেও তিনি এই পুরস্কার তার সহকর্মী ও থিয়েটারের কর্মীদের উৎসর্গ করেছেন।

শুক্রবার কলকাতা শহরের আইটিসি রয়েল বেঙ্গলে হোটেলে বসে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসর। ২০২৩ সালে টালিউডে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্য থেকে এই পুরস্কার দেওয়া হয়েছে। এবারের আসরে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে পারফর্ম করেছেন বাংলাদেশের তারকা অভিনেত্রী নুসরাত ফারিয়া।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর