1. admin@ajkallondon.com : Ajkal London : Ajkal London
  2. ajkallondon@gmail.com : Dev : Dev
ইক্বরা ইন্সিটিটিউটের সনদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত - Ajkal London
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

ইক্বরা ইন্সিটিটিউটের সনদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৯ বার ভিউ

কমিউনিটি প্রতিবেদক: বৃটেনের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের আলিমী কোর্স ২০২৩ সালের সমাপনী উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়। শনিবার ১৭ ফেব্রুয়ারি  এই উপলক্ষে লন্ডন মুসলিম সেন্টারে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বছর জুড়ে বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী সেরা শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারলের সভাপতিত্বে, সাবেক ছাত্র তানজিম আব্দুল্লাহ ও ইমরান হকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল মাওলানা জিয়াউর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক ও ট্রাস্টি মাওলানা এফ কে এম শাহজাহান, উস্তাদ রেশ্মা শেখ, উস্তাদ সামিরা আবেদ প্রমুখ।

সকাল ১০টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে অংশ নেন প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী ও অবিভাবক। শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন তরুণ ছাত্র ইউসুফ আব্দুল আজিম, অনুষ্ঠানে লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের শিক্ষার্থী নাশিদ, কেরাত, আরবি ভাষায় কথা বলাসহ বেশ কয়েকটি প্রদশর্নীতে অংশ নেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের পাশাপাশি অংশ নেন তাদের অভিভাবকরা। অনেক আগ্রহ নিয়ে অভিভাবকরা সন্তানের প্রদর্শনী উপভোগ করেন।

সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল বলেন, সন্তানদের সুশিক্ষা প্রদান করা সকল অভিভাবকদের একান্ত দায়িত্ব। যে শিক্ষা সন্তানদের সুনাগরিক হতে সহায়তা করে সেই শিক্ষাই হচেছ প্রকৃত শিক্ষা। তিনি লন্ডন ইক্বরা ইন্সিটিটিউটের শিক্ষার মান উন্নয়নে সন্তোষ প্রকাশ করে বলেন, এই প্রতিষ্ঠানটি একদিন লন্ডনে ইসলামিক শিক্ষার একটি আদর্শ প্রতিষ্ঠানে রূপ নেবে। তিনি আরো বলেন, লন্ডন ইক্বরা ইন্সিটিটিউট কম সময়ের ব্যবধানে শিক্ষার্থী এবং অভিভাবকদের কাছে একটি জনপ্রিয় ও গ্রহণযোগ্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে। প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল মাওলানা জিয়াউর রহমান এর অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে আজ এপর্যায়ে এসেছে।

এই সাফল্যের ধারাবাহিকতায় নর্থ লিংকনশায়ারের ওল্ডহাম এলাকায়ও প্রতিষ্ঠানটির আরেকটি শাখা প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি এ জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

শিক্ষকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বদরুল শেখ, উস্তাদ মাহমুদ, উস্তাদ হলি, উস্তাদ সুমাইয়া, উস্তাদ সালেহা, উস্তাদ সামিরা ইসলাম, আবিদ, উস্তাদ তানজিম, উস্তাদ সাহেদা, উস্তাদ সাদিয়া হোসেন, উস্তাদ সায়না উদ্দিন, উস্তাদ সাদিয়া, উস্তাদ নাইমা, উস্তাদ সায়রা, উস্তাদ নাজমা, উস্তাদ সামিরা ইসলাম, উস্তাদ আসমা, উস্তাদ রেবেকা, উস্তাদ লোবা প্রমুখ। অনুস্টানে ১৪ জন শিক্ষার্থীকে আলিমী সনদ প্রদান ও সম্মাননা উপহার সামগ্রী বিতরণ করা হয়, শিক্ষার্থীরা হলেন জাকারিয়া ইসলাম, ইসহাক হোসেন, আব্দুল আজিম, তাহির হোসেন, মানসুর উমর, আবু বক্কর সিদ্দিকী, ইব্রাহিম আম্বিয়া, হাদী কামালী, মাহবুবা ইসরাক, জুমিমা রহমান, হোমায়রা হাসান, রাহোহা সাইফ, জাইনাব আলী ও সাদিয়া আহমেদ।

Google News

নিউজ শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর